13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায়কে বোঝাতে ব্যর্থ হয়েছেন প্রধানমন্ত্রী’

admin
September 20, 2017 1:27 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায়কে বোঝাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যর্থ হয়েছেন বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী ওলামা দল আয়োজিত এক মানববন্ধনে তিনি এ দাবি করেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, রোহিঙ্গার ইস্যুতে যুক্তরাষ্ট্রের কাছে কোন প্রত্যাশা করেন না। অর্থ্যাৎ তিনি ট্রাম্পকে বুঝাতে পারেন নাই। আন্তর্জাতিক ফোরামে তিনি বিষয়টি তুলে ধরতে পারেন নাই। সুতরাং প্রধানমন্ত্রী শুধু ব্যর্থ নন, তিনি অযোগ্যতার প্রমাণ দিয়েছেন।

‘মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যার প্রতিবাদ’ উপলক্ষে এ কর্মসূচিতে বিএনপির এ নেতা বলেন, গতকাল মিয়ানমার নেত্রী অং সান সু চি জাতি উদ্দেশ্য ভাষণ দিয়েছেন। আমরা তার ভাষণে হতাশ, তার ভাষণ সমর্থন যোগ্য নয়।

গত ৪ তারিখের পরে কোন সহিংসতা হয়নি, বন্ধ হয়ে গেছে- সু চি’র এই বক্তব্যে কঠোর সমালোচনা করে তিনি বলেন, এত বড় মিথ্যা কথা সু চি বললেন কিভাবে? সু চি’র বক্তব্যে জুলুমদের পক্ষে। কারণ তিনি মুসলমানরা বাংলাদেশে পালিয়ে এসেছে বলেছেন, কিন্তু একটি বারের জন্য রোহিঙ্গা বলেননি তিনি। সুতরাং গণতন্ত্রের নেত্রী নন। তিনি সাম্প্রদায়িক নেত্রী এবং টার্গেট করেই তিনি মুসলমান বলেছেন।

যাচাই- বাছাই করে বাংলাদেশ থেকে রোহিঙ্হাদের ফিরিয়ে নেওয়া হবে- সু চি’র এই বক্তব্যে উল্লেখ করে রিজভী বলেন, অথ্যাৎ সু চি স্বীকার করলেন না রোহিঙ্গা মিয়ানমারের নাগরিক। সুতরাং সু চি মানবতা বিরোধী ও নিরাপত্তা বাহিনীর পক্ষে অবস্থা নিয়েছেন।

http://www.anandalokfoundation.com/