13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রান পেলেন কোহলি, জয় পাবেন তো?

admin
April 5, 2019 11:44 pm
Link Copied!

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আগে ব্যাটিং করে বেঙ্গালুরু করেছে ৩ উইকেটে ২০৫। কোহলি করেছেন ৮৪ আর ডি ভিলিয়ার্স ৬৩।

এই না হলে বিরাট কোহলি! যে কোহলি সব সময়ই গর্জন ছুঁড়তে অভ্যস্ত, ২২ গজে ছড়ি ঘোরাতে অভ্যস্ত, তিনি কিনা ঘুমিয়ে থাকলেন গত চার ম্যাচ। আজ জেগেছেন কোহলি। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে বেঙ্গালুরুও পেয়েছে ২০৫ রানের বড় স্কোর। এখন টানা চার ম্যাচ হেরে পয়েন্ট তালিকার তলানিতে থাকা বেঙ্গালুরু এবার আইপিএলে নিজেদের প্রথম ম্যাচটা জিতে পারবে তো?

বেঙ্গালুরুকে ভালো স্কোর গড়ার ভিত্তিটা দেন পার্থিব প্যাটেল-কোহলির ওপেনিং জুটি। দুজনের উদ্বোধনী জুটিতে আসে ৪৭ বলে ৬৪ রান। নীতিশ রানার বলে পার্থিব ২৫ রান করে এলবিডব্লু হলে বেঙ্গালুরুর ইনিংসের সবচেয়ে আকর্ষণীয় পর্বটা শুরু। যে দুজনের ব্যাটিং দেখতে আজ চিন্নাস্বামী স্টেডিয়ামের গ্যালারি টইটম্বুর, সেই কোহলি-ডি ভিলিয়ার্সও হতাশ করেননি। দুজনের দ্বিতীয় উইকেট জুটিতে ৫৬ বলে ১০৮ রান—নেহাত সংখ্যা নয়।

এই জুটির পরতে পরতে ছিল বিনোদনদায়ী ক্রিকেট। কোহলির চোখ ধাঁধানো ড্রাইভ তো ডি ভিলিয়ার্সের স্বভাবসুলভ স্লগ। প্রোটিয়া বিধ্বংসী ব্যাটসম্যানের খুঁত বলতে ১১ রানে সুযোগ পাওয়া। তবে কোহলি যেভাবে নিখুঁত ব্যাটিংয়ে এগোচ্ছিলেন, সেঞ্চুরি তাঁর বাঁধাই ছিল।

সেটি ফেলে এলেন কুলদীপ যাদবকে সোজা ড্রাইভ করতে গিয়ে ফিরতি ক্যাচ তুলে। তার আগে বেঙ্গালুরু অধিনায়ক করে এসেছেন ৪৯ বলে ৮৪ রান। ডি ভিলিয়ার্স অবশ্য অত দূর যেতে পারেননি। সুনীল নারাইনকে এক্সট্রা কাভার দিয়ে তুলে মারতে গিয়ে সীমানার কাছে শাবমান গিলের কাছে ধরা পড়েছেন।

ডি ভিলিয়ার্স করেছেন ৩২ বলে ৬৩ রান।ঘরের মাঠে আজ রান উৎসব মন্দ হয়নি বেঙ্গালুরুর। এই মৌসুমে প্রথমবারের মতো ২০০ পেরোনো স্কোর পেয়েছে তারা। এখন বোলারদের দায়িত্ব ২০৫ রান ‘ডিফেন্ড’ করা।

http://www.anandalokfoundation.com/