13yercelebration
ঢাকা

যশোরে আইসিইউ চালু ও খাদ্য নিরাপত্তার দাবিতে মানববন্ধন

Brinda Chowdhury
April 12, 2021 8:18 pm
Link Copied!

যশোর প্রতিনিধি: সরকারি হাসপাতালে পূর্ণাঙ্গ আইসিইউ ব্যবস্থা চালু, ইউনিয়ন পর্যায়ে করোনা স্যাম্পল সংগ্রহ ও লকডাউনে দরিদ্র মানুষের জন্য বিনামূল্যে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে যশোরে মানববন্ধ অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে যশোরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে শতাধিক নেতাকর্মী অংশ নেন। এসময় নেতৃবৃন্দ বলেন, এক বছরের বেশি সময় ধরে যশোরে আইসিইউ স্থাপনের চেষ্টা চললেও সরকারি স্বদিচ্ছার অভাবে সেটা বাস্তবায়ন হচ্ছে না। ফলে যশোরের করোনার রোগীরা স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে। এছাড়া খাদ্য নিরাপত্তা না দিয়ে সর্বাত্মক লকডাউন করাটা বুমেরাং হবে। সাধারণ মানুষ লকডাউন ভেঙ্গে রাস্তায় নেমে আসবে। এতে করে করোনা পরিস্থিতি আরো ভয়াবহ হবে। এ কারণে এনজিওসহ সকল প্রকার ঋণের সুদ আদায় বন্ধ, জনপ্রতি বিনামূল্যে এক মাসের জন্য চাল ও ৫ হাজার টাকা এবং প্রতিটি জেলায় আইসিইউসহ স্বাস্থ্যসেবা নিশ্চিত করার দাবি জানান নেতৃবৃন্দ।

মানববন্ধন শেষে নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রদানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। মানবন্ধনে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক অ্যাডভোকেট আবুল হোসেন, সদস্য সচিব জিল্লুর রহমান ভিটু ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) সভাপতি ইকবাল কবীর জাহিদ বক্তব্য রাখেন।

http://www.anandalokfoundation.com/