13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মোংলা বন্দর জেটি, ইপিজেড ও শিল্প এলাকায় অচলাবস্থা

admin
October 29, 2018 12:59 am
Link Copied!

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট প্রতিনিধি: পরিবহন ধর্মঘটের কারণে রোববার (২৮ অক্টোবর) থেকে মোংলা বন্দর জেটি হতে আমদানী-রপ্তানীযোগ্য পণ্য বোঝাই-খালাস ও পরিবহন কাজ সম্পূর্ণ বন্ধ রয়েছে।

এছাড়াও ইপিজেডসহ বিভিন্ন শিল্প কলকারখানার উৎপাদিত পণ্য (সিমেন্ট, গ্যাস, তেল, জিপার, জুট) সরবারহ করতে না পারায় চরম বিপাকে পড়েছেন সংশ্লিষ্ট শিল্প মালিক ও ব্যবসায়ীরা। এদিকে সকাল থেকে যাত্রীবাহী বাস-মিনিবাসসহ অন্যান্য যান চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তী পড়েছেন দুরপাল্লা ও অভ্যন্তরীণ রুটের যাত্রী সাধারণ।

বন্দর চ্যানেলে অবস্থানরত বিদেশী জাহাজের পণ্য বোঝাই-খালাস কাজ স্বাভাবিক থাকলেও সে সকল জাহাজের আমদানী-রপ্তানী পণ্য সড়ক পথে পরিবহন বন্ধের পাশপাশি ওই সকল জাহাজে চাহিদানুযায়ী মালামাল সরবরাহও করা সম্ভব হচ্ছে না।

এতে বিদেশী জাহাজের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন বন্দর ব্যবহারকারী মের্সাস মায়া এন্টারপ্রাইজের মালিক আহসান হাবিব হাসান।

তিনি বলেন, শনিবার বন্দরে আসা একটি জাহাজে তার মালামাল সরবরাহের কথা কিন্তু পরিবহন ধর্মঘটের কারণে সেই মালামাল না আসায় তিনি তা সময় মত সরবরাহ করতে পারছেন না। এতে বিদেশী জাহাজ ও সংশ্লিষ্ট ব্যবসায়ীদের আর্থিক ক্ষতির পাশাপাশি চরম ভোগান্তী পোহাতে হচ্ছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর ফারুক হাসান বলেন, ‘ধর্মঘটে বন্দরে অভ্যন্তরীণ কাজ স্বাভাবিক চললেও বন্দর থেকে পণ্য পরিবহন না হওয়ায় কিছুটা প্রভাব পড়ছে।

http://www.anandalokfoundation.com/