13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মৈত্রী এক্সপ্রেস ও খুলনা-কোলকাতার বন্ধন ট্রিপ একদিন করে বাড়ছে

Ovi Pandey
February 5, 2020 10:27 pm
Link Copied!

পিআইডিঃ রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন আজ রেলভবনে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে জানান বাংলাদেশ ও ভারতের মধ্যে যাত্রী চাহিদার কথা বিবেচনা করে উভয় দেশের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা-কোলকাতার মধ্যে চলাচলরত মৈত্রী এক্সপ্রেস ও খুলনা-কোলকাতার মধ্যে চলাচলরত বন্ধন এক্সপ্রেস ট্রেনের ট্রিপ একদিন করে বাড়বে।

মন্ত্রী এ সময় মৈত্রী ও বন্ধন ট্রেন চালুর ইতিহাস এবং বাংলাদেশ ও ভারতের মধ্যে বিভিন্ন রুট নিয়ে বলেন, অবিভক্ত ব্রিটিশ ভারত আমলে রেলওয়ের বাংলাদেশ-ভারত এর মধ্যে ৮টি ইন্টারচেঞ্জ রুট ছিল। রেলমন্ত্রী বলেন, আগামী ১১ ফেব্রুয়ারি হতে মৈত্রী এক্সপ্রেস ট্রেনের আরো একটি রাউন্ড ট্রিপ (বাংলাদেশি রেক দ্বারা) মঙ্গলবার ঢাকা-কলকাতা পথে এবং বুধবার কলকাতা-ঢাকা পথে চলাচল করবে। এতে সপ্তাহে চার দিনের পরিবর্তে পাঁচ দিন শুধু সোম ও বৃহস্পতিবার ছাড়া প্রতিদিন ঢাকা-কলকাতা পথে মৈত্রী এক্সপ্রেস চলাচল করবে।

অন্যদিকে সপ্তাহে চার দিনের পরিবর্তে পাঁচ দিন শুধু রবিবার ও বৃহস্পতিবার ছাড়া প্রতিদিন কলকাতা-ঢাকা পথে মৈত্রী এক্সপ্রেস ট্রেন চলাচল করবে এবং আগামী ১৬ ফেব্রুয়ারি হতে বন্ধন এক্সপ্রেস ট্রেনের আরো একটি রাউন্ড ট্রিপ (ভারতীয় রেক দ্বারা) রবিবার কলকাতা-খুলনা-কলকাতা পথে চলাচল করবে। সপ্তাহে এক দিনের পরিবর্তে দুই দিন রবিবার ও বৃহস্পতিবার কলকাতা-খুলনা-কলকাতা পথে বন্ধন এক্সপ্রেস ট্রেন চলাচল করবে।

http://www.anandalokfoundation.com/