13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আগামী মে-জুন নাগাদ এসএসসি ও সমমানের পরীক্ষা -শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক
November 14, 2021 1:41 pm
Link Copied!

করোনার কারণে ফেব্রুয়ারিতে এসএসসি পরীক্ষা হওয়ার কথা থাকলেও বিলম্বে নেয়া হচ্ছে।  পরিস্থিতি স্বাভাবিক থাকলে আগামী মে-জুন নাগাদ আমরা এসএসসি ও সমমানের পরীক্ষা নিতে সক্ষম হবো। কারণ শিক্ষার্থীদের সিলেবাস সম্পন্ন করার একটি বিষয় আছে।  বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ রোববার (১৪ নভেম্বর) মতিঝিল সরকারি বালক উচ্চবিদ্যালয় পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে শিক্ষামন্ত্রী বলেন, বর্তমানে করোনা পরিস্থিত স্বাভাবিক আছে। এ অবস্থায় থাকলে আগামী বছরের এসএসসি পরীক্ষা খুব বেশি বিলম্বে না হলেও আশা করছি মে-জুন নাগাদ এ পরীক্ষা নেওয়া সম্ভব হবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নতুন শিক্ষাক্রম চালু হলে জেএসসি পরীক্ষা থাকবে না। তবে শিক্ষার্থীদের অবশ্যই মূল্যায়নের ব্যবস্থা থাকবে। শিক্ষাক্রম চালুর পর মূল্যায়ন পদ্ধতি নির্ধারণ করা হবে।

এ সময় এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁস নিয়ে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন ডা. দীপু মণি। তিনি বলেন, প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই। তবে যারা এটি নিয়ে গুজব রটানোর চেষ্টায় আছেন, এমন কাউকে পাওয়া গেলে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে।

মন্ত্রী বলেন, সারাদেশে এসএসসি, দাখিল, ভোকেশনাল পর্যায়ে ২২ লাখের বেশি শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। আমরা সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছি। কোথাও কোনো অনিয়ম পাওয়া গেলে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব।

http://www.anandalokfoundation.com/