13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এবার মার্কিন কংগ্রেসে বাংলাদেশি প্রতিনিধি বদরুন খান মিতা

Brinda Chowdhury
January 25, 2020 9:55 pm
Link Copied!

এবার মার্কিন কংগ্রেসে বাংলাদেশি প্রতিনিধি নির্বাচনে নিউইয়র্ক ডিসট্রিক্ট ১৪ এর কংগ্রেসওম্যান পদপ্রার্থী বদরুন খান মিতা নিউইয়র্কে কর্মরত সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন।

আসন্ন নির্বাচনকে সামনে রেখে গত সোমবার বিকেলে নিউইয়র্কে জ্যাকসন হাইটসের ইত্যাদি পার্টি হলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ সহযোগিতা কামনা করেন।

নিউইয়র্কে কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা মতবিনিময় সভায় যোগ দেন। এ সময় তিনি তার অবস্থান তুলে ধরে নির্বাচিত হলে কি কি করবেন সে বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন।

বদরুন খান মিতা বলেন, অভিবাসীদের অনেক সমস্যা। এসব সমস্যা সমাধানে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। অভিবাসী সমাজের অধিকার ও মর্যাদার প্রশ্নে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। বদরুন খান জানান, নির্বাচিত হতে পারলে ইমিগ্রেশন ইস্যু সহ মানুষের কর্মসংস্থান, ভালো স্কুল, এফোর্ডেবল হাউজিং সুবিধার বিষয়ে প্রচেষ্টা চালাবেন। বাংলাদেশি কমিউনিটিসহ ইমিগ্রেন্টদের ন্যায্য দাবি আদায়ে তিনি সবসময় সোচ্চার থাকবেন।

বদরুন খান জানান, আগামী ২৫ ফেব্রুয়ারির মধ্যে ১ হাজার ২৫০ জন ভোটারের স্বাক্ষর সংগ্রহ করতে হবে। মার্চের প্রথম সপ্তাহে তা জমা দিতে হবে। তিনি জানান, ১০ হাজার ভোটারের স্বাক্ষর সংগ্রহ করার লক্ষ্য নিয়ে কাজ চলছে। তিনি বলেন, শুধু বাংলাদেশি নয়, সব দেশের ভোটারদের কাছে যাচ্ছেন। দক্ষিণ এশিয়ার একটা বড় অংশ তার ডিসট্রিক্টের ভোটার। তিনি সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।

মতবিনিময়কালে তার সঙ্গে উপস্থিত ছিলেন বিশিষ্ট রিয়েলেটর মইনুল ইসলাম, জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী, মৌলভীবাজার ডিসট্রিক্ট এসোসিয়েশন অব নর্থ আমেরিকার সভাপতি ফজলুর রহমান, বদরুন খান মিতার স্বামীসহ বেশ কয়েকজন শুভানুধ্যায়ী।

উল্লেখ্য, আসন্ন ইউএস কংগ্রেসের ডেমোক্র্যাটিক প্রাইমারিতে কুইন্স-ব্রঙ্কস নিয়ে গঠিত কংগ্রেস ডিসট্রিক্ট-১৪ এর প্রার্থী বদরুন খান মিতা। প্রাইমারিতে এ আসন থেকে নির্বাচিত বর্তমান কংগ্রেসওম্যান আলেক্সজান্দ্রিয়া ওকাসিও কর্টেজের সঙ্গে তার প্রতিদ্বন্দ্বিতা করার কথা রয়েছে।

http://www.anandalokfoundation.com/