13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মাদারীপুরে অবৈধভাবে বালুতোলা  ড্রেজার ও পাইপ ধ্বংস

Rai Kishori
August 7, 2020 5:56 pm
Link Copied!

মোঃ ফরহাদ শেখ। মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুর ও রাজৈরের কুমার নদ থেকে অবৈধভাবে বালুতোলা  ড্রেজার ও পাইপ ধ্বংস!

মাদারীপুর ও রাজৈর এর কুমার নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত কয়েক হাজার ফুট ড্রেজারের পাইপ ও কয়োটি ড্রেজার মেশিন  ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

 শহরের পুরানবাজার, সরকারি সুফিয়া কলেজ রোড, লঞ্চঘাট, পানিছত্র এলাকাসহ সদর উপজেলার কুলপদ্বী, ঝাউদি, শিমুলতলায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানের নেতৃত্ব দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুদ্দিন গিয়াস এবং সহকারী ভুমি কমিশনার হোসনে আরা তন্নী।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, দীর্ঘদিন আড়িয়াল খাঁ নদে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে ঈদের দিন বিকেলে শহর রক্ষা বাঁধের প্রায় ৫৩ মিটার ধসে যায়। এ সময় কয়েকটি স্থাপনাসহ বসতভিটাও নদে বিলীন হয়ে যায়। হুমকির মুখে রয়েছে পুরো শহর। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে শহরবাসীর মধ্যে।

এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে এসব বালু উত্তোলনের অবৈধ ড্রেজার ও পাইপ সরিয়ে নিতে ৪ আগস্ট পর্যন্ত সময় বেঁধে দেয় জেলা প্রশাসন। এ সময় বালু ব্যবসায়ীরা তাদের পাইপ সরিয়ে নেয়নি। পরবর্তীতে গত বুধবার দিনব্যাপী চালানো হয় অভিযান। অভিযানে ধ্বংস করা হয় প্রায় ৬ হাজার ফুট ড্রেজারের পাইপ ও ড্রেজার। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে কিছু ড্রেজার মেশিন নিয়ে পালিয়ে যায় বালু ব্যবসায়ীরা।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুদ্দিন গিয়াস বলেন, নদী থেকে কেউ অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করতে পারবে না। আমাদের এ অভিযান আগামীতে আরো অব্যহত থাকবে। এদিকে রাজৈর উপজেলার বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করা হয়।     এখানে ও ধ্বংস করা হয় ড্রেজার মেশিন ও পাইপ।

http://www.anandalokfoundation.com/