13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গতানুগতিক কার্যক্রমকে উচ্চ থেকে নিচ পর্যন্ত ঢেলে সাজানো হয়েছে: মেয়র তাপ

Rai Kishori
June 7, 2020 2:04 pm
Link Copied!

পূর্বের মশক নিধনের লক্ষ্যে গতানুগতিক কার্যক্রমকে উচ্চ থেকে নিচ পর্যন্ত ঢেলে সাজানো হয়েছে। নতুনভাবে গৃহীত এ কর্মপরিকল্পনা বাস্তবায়ন আজ থেকে শুরু হলো। এটি করপোরেশনের ৭৫টি ওয়ার্ডে একযোগে চলবে।

আজ রোববার সকাল ১০টায় ২৩ নং ওয়ার্ডের লালবাগ নবাবগঞ্জ পার্কে বছরব্যাপী সমন্বিত মশক নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধনকালে মেয়র এ কথা বলেন।

ঢাকা দক্ষিণের মেয়র বলেন, মশক নিধন নিয়ে কোন সমস্যা হলে স্বাস্থ্য কর্মকর্তা বা স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরকে জানাবেন। আমার সাথেও যোগাযোগ করতে পারবেন।‘ বললেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শেখ ফজলে নূর তাপস জানান, প্রতি ওয়ার্ডে ৮ জন মশককর্মী সকাল ৯টা হতে শুরু করে দুপুর ১টা পর্যন্ত লার্ভিসাইডিং করবেন। অন্যদিকে ওয়ার্ড প্রতি ১০ জন মশক ক্রু দুপুর আড়াইটা থেকে শুরু করে বিকাল সাড়ে ছয়টা পর্যন্ত ফগিং কার্যক্রম চালাবেন। ওয়ার্ড কাউন্সিলরগণ সরাসরি এসব কাজের সাথে সম্পৃক্ত থাকবেন। কার্যক্রম যথাযথভাবে চললে আগামী বছর থেকে মশার প্রজনন ব্যাপকভাবে হ্রাস পাবে বলে আশা করেন দক্ষিণ সিটি মেয়র।

তাপস বলেন, ‘নগরবাসী ডেঙ্গু, চিকুনগুনিয়ায় আক্রান্ত হোক তা আমরা চাই না। এ কারণেই করোনার এ মহামারির মধ্যেও মশক নিধন কার্যক্রম বেগবান করা হয়েছে এবং ২৪ ঘন্টা এ কাজ চলবে।

http://www.anandalokfoundation.com/