13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মন্ত্রিপরিষদে পদায়ন গাজী তারিক সালমন

admin
August 1, 2017 2:11 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারিক সালমনকে মন্ত্রিপরিষদ বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব হিসেবে পদায়ন করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব আলিয়া মেহের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কথা বলা হয়েছে। প্রজ্ঞাপনে মোট আট কর্মকর্তাকে পদায়নের কথা বলা হয়েছে।

গত ৭ জুন ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে আদালতে একটি মামলা করেন বরিশাল মহানগর আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক (বর্তমানে বহিষ্কৃত) ও জেলা আইনজীবী সমিতির সভাপতি ওবায়েদুল্লাহ সাজু। মামলার আরজিতে অভিযোগ করা হয়, আগৈলঝাড়া উপজেলায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ব্কিৃত করে ছাপা হয়েছে। বঙ্গবন্ধুর বিকৃত ছবি দেখে মর্মাহত হয়ে তিনি পাঁচ কোটি টাকার মানহানির অভিযোগে মামলা করেন।

মামলায় বিবাদী ইউএনও গাজী তারিক সালমনকে সমন দেওয়া হয়। এর পর ১৯ জুলাই আদালতে হাজির হলে তাঁর জামিন নামঞ্জুর করে জেলে পাঠানোর আদেশ দেন জেলার মুখ্য মহানগর বিচারিক হাকিম মোহাম্মদ আলী হোসাইন। প্রায় তিন ঘণ্টা কোর্টহাজতে থাকার পর দুপুরে আবার তাঁকে জামিনে মুক্তির নির্দেশ দেন একই বিচারক।

এ ঘটনার পর সারা দেশে ব্যাপক সমালোচনা শুরু হয়। টনক পড়ে প্রশাসনের। সমালোচনার মুখে আওয়ামী লীগ ওবায়েদুল্লাহ সাজুকে দল থেকে বহিষ্কার করে এবং তিনি মামলা প্রত্যাহার করে নেন। ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করে মন্ত্রিপরিষদ বিভাগ।

পাশাপাশি বরিশালের জেলা প্রশাসক (ডিসি) গাজী মো. সাইফুজ্জামান ও বরগুনার ডিসি বশিরুল আলমকে ওএসডি করা হয়।

http://www.anandalokfoundation.com/