13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মধুখালীতে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের উদ্যোগে ইউনিয়ন কর্মশালা

Rai Kishori
October 6, 2021 6:16 pm
Link Copied!

মধুখালী প্রতিনিধিঃ ফরিদপুরের মধুখালী উপজেলায় ৬ই অক্টোম্বর-২১ইং বুধবার রয়েল ড্যানিশ এ্যাম্বাসীর আর্থিক সহযোগীতায় সোশিও ইকোনোমিক রিইন্টিগ্রেশান অব রিটার্নি সাইগ্রেন্ট ওয়ার্কার্র্স অব বাংলাদেশ ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের উদ্যোগে (অনুপ্রেরনা প্রকল্প ২য় পর্যায়) বাগাট ইউনিয়ন পরিষদের প্যালেন চেয়ারম্যান ও ইউ.পি. সদস্য মোঃ আঃ রব মুন্সী’র সভাপতিত্বে বাগাট ইউনিয়ন পরিষদ হলরুমে নিরাপদ অভিবাসন এবং বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরন শীর্ষক এক কর্মশালা অনুষ্টিত হয়।

উক্ত কর্মশালায় ইউনিয়নের জনপ্রতিনিধিবৃন্দ, শিক্ষক , বিদেশ-ফেরত অভিবাসি, সাংবাদিক এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। কর্মশালায় বিদেশ যেতে ইচ্ছুক এবং ফেরত অভিবাসনদের নিরাপদ অভিবাসন এবং পূনরায় ঘুরে দাড়ানোর প্রক্রিয়া সম্পর্কে উপস্থাপন করেন ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের জেলা সমন্বয়কারী খালিদ মোহাম্মাদ সাইফুল্লাহ।

উক্ত কর্মশালায় সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বাগাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক মোঃ আঃ করিম শেখ , বাগাট ইউনিয়ন কৃষি অফিসের উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন খাঁন । তারা বলেন প্রবাসীরা আমাদের দেশের অর্থনেতিক চাকাকে সচল রেখেছে এজন্য তারা যাতে তাদের সেবা সমূহ সঠিকভাবে পায় এবং দেশে ফিরে এসে ভালভাবে কাজ করতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে।

এ ছাড়া আরও উপস্থিত ছিলেন মধুখালী উপজেলা রিপোটার্স ইউনিটি সাধারন সম্পাদক সাংবাদিক মুহাঃ মিজানুর রহমান সরদার, ইমাম এবং গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

সবশেষে সভাপতি বাগাট ইউনিয়ন পরিষদের প্যালেন চেয়ারম্যান ও ইউ.পি. সদস্য মোঃ আঃ রব মুন্সী বলেন আমরা যেহেতু জনপ্রতিনিধি সেহেতু এলাকার যে সব নারী ও পুরুষ বিদেশ যেতে চায় তাদেরকে সঠিকভাবে বিদেশ যাওয়ার জন্য উৎসাহিত করতে হবে এবং অভিবাসিদের কল্যানে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের পাশাপাশি আমাদেরকেও নিজ নিজ ওয়ার্ডে কাজ করতে হবে। উন্নয়ন কর্মশালায় সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ফিল্ড অর্গানাইজার স্কর্না পারভীন প্রমুখ।

http://www.anandalokfoundation.com/