13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাজার মূল্য নিয়ন্ত্রনে ঔষধ ব্যাবসায়ীদের সাথে পৌর মেয়রের মতবিনিময় সভা

Ovi Pandey
February 19, 2020 6:23 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ: স্বচ্ছতা ও বাজার মূল্য নিয়ন্ত্রনে রাখতে কালীগঞ্জ পৌর মেয়রের উদ্যোগে ঔষধ ব্যাবসায়ীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

ঔষধ বিক্রয়ে স্বচ্ছতা ও বাজার মূল্য নিয়ন্ত্রনে কালীগঞ্জ পৌর মেয়রের উদ্যেগে ক্যমিষ্ট এন্ড ড্রাগীষ্ট ঔষধ ব্যাবসায়ীদের সাথে এক মতবিনিময় সভা হয়েছে। বুধবার সকালে পৌরসভার কনফারেন্স রুমে মতবিনিময়ে ঔষধ ব্যাবসাযীদের উদ্যোগে পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ বলেন, জীবন বাঁচাতে ঔষধ এখন মানুষের নিত্যদিনের পন্য। কিন্তু সমিতির অজুহাত ও কিছু কিছু কোম্পানীর বিক্রয় মূল্য অস্বচ্ছতায় দুঃস্থ দরিদ্র মানুষেরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। পৌরবাসীরা এ থেকে পরিত্রান পেতে চায়। এজন্য তিনি নিয়ম ও স্বচ্ছতার মাধ্যমে তাদের ব্যাবসা পরিচালনা করা সহ দরিদ্র মানুষের পাশে দাড়াতে ঔষধ ব্যাবসায়ীদের প্রতি আহব্বান জানান।

পৌর মেয়র আশরাফুল আলম আশরাফের সভাপতিত্বে মতবিনিময়ে কালীগঞ্জ ঔষধ ব্যাবসায়ী সংগঠনের নেতৃবৃন্দরা বলেন, তাদের সংগঠনের জেলা শাখার সিদ্ধান্তেই বর্তমানে এম আর পি রেটে ঔষধ বিক্রয় করছেন। তবে কিছু কিছু কোম্পানীর ঔষধের মান ও বডি মূল্যের ব্যাপক ফারাকের কথা স্বীকার করেই বলেন, এমন জটিলতা থেকে তারাও পরিত্রান পেতে চায়। এজন্য তারা পৌর মেয়রের সময়োপযোগি আহব্বানে স্বাগত জানিয়ে তার সঠিক পদক্ষেপ গ্রহনের আহব্বান জানান।

মতবিনিময়ে বক্তব্য রাখেন, পৌরসভার সচিব আব্দুল্লাহ আল মাসুম, দৈনিক নবচিত্র পত্রিকার প্রধান সম্পাদক আলহাজ¦ শহিদুল ইসলাম, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, কালীগঞ্জ ড্রাগিষ্ট এন্ড ক্যমিষ্ট সমিতির সভাপতি সাখাওয়াৎ হোসেন, সম্পাদক আব্দুল জব্বার সদস্য কামরুজ্জামান কবির, জিয়াউল ইসলাম ও জুয়েল রানা। এ সময়ে আরো উপস্থিত ছিলেন, পৌর কাউন্সিলর মার্জেদ আলী, আনজু বেগম, পৌর স্যানিটারী ইন্সপেক্টর আলমগীর কবির ও কালীগঞ্জ ড্রাগিষ্ট এন্ড ক্যামিষ্ট সমিতির অন্যান্য নেতৃবৃন্দ সহ বাজারের সকল ঔষধ ব্যাবসায়ীগন।

http://www.anandalokfoundation.com/