13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভারতে না গিয়ে বাংলাদেশে টিকে থাকতে লড়ে যাচ্ছেন হিন্দুরা -আসামের মুখ্যমন্ত্রী

Link Copied!

বাংলাদেশে আছেন এবং টিকে থাকতে তারা লড়ে যাচ্ছেন হিন্দুরা। গত এক মাসে কোনো একজন হিন্দু ব্যক্তি ভারতে অনুপ্রবেশে চেষ্টা করছেন বলে ধরা পড়েনি।’ বরং প্রতিবেশী দেশটি থেকে বেশ কয়েকজন মুসলিম ব্যক্তি ভারতের পোশাক খাতে চাকরি খুঁজতে সীমান্ত অতিক্রমের চেষ্টা করেছেন বলে উল্লেখ করেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের পতনের পর বাংলাদেশ থেকে হিন্দু সম্প্রদায়ের কেউ ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেননি বলে দাবি করেছেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। হিন্দু সম্প্রদায়ের লোকজনের নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাংলাদেশ সরকারকে চাপ দিতে নিজ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অনুরোধ করেছেন তিনি।

তিনি বলেন, ‘গত এক মাসে ভারতে অনুপ্রবেশের সময় ৩৫ জন মুসলিমকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তারা আসামে থাকার জন্য আসেননি। তারা বেঙ্গালুরু ও তালিমনাড়ু, কোয়েম্বাটুরে পোশাক কারখানার কাজ করতে যেতে চেয়েছিলেন।’

হিমন্ত বিশ্বশর্মা আরও বলেন, ‘হিন্দুদের নিরাপত্তা নিশ্চিতে বাংলাদেশ সরকারের ওপর চাপপ্রয়োগের জন্য আমরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অনুরোধ করেছি।’

উল্লেখ্য, গত ৫ আগস্ট ছাত্র–জনতার অভ্যুত্থানের মুখে শেখ হাসিনার সরকারের পতন হয়। এরপর দেশের বিভিন্ন জায়গায় হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়ি ও উপাসনালয়ে হামলার ঘটনা ঘটে। এতে আতঙ্কিত হয়ে অনেকে ভারতীয় সীমান্তে জড়ো হন।

http://www.anandalokfoundation.com/