13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভারতকে হিন্দু রাষ্ট্র হিসেবে ঘোষণার দাবি পুরীর শঙ্করাচার্য স্বামীর

Brinda Chowdhury
January 6, 2020 4:09 pm
Link Copied!

অর্ক গাঙ্গুলী, ভারত প্রতিনিধিঃ বিভিন্ন সময়ে বিভিন্ন রাজনৈতিক মহলে  ভারতকে হিন্দু রাষ্ট্র দাবী করতে শোনা গেছে। এবার এমনই দাবী করলেন পুরীর শঙ্করাচার্য স্বামী নিশ্চলানন্দ স্বরস্বতী। তিনি ভারতকে হিন্দু রাষ্ট্র হিসেবে ঘোষণা করার দাবি জানিয়েছেন।

আজ সোমবার তিনি রাষ্ট্র সঙ্ঘের কাছে তিনি দাবী জানিয়েছেন, নেপাল তো আছেই। সেই সাথে ভারত আর ভুটানকেও হিন্দু রাষ্ট্র হিসেবে ঘোষণা করা হোক। যাতে সব জায়গার অত্যাচারিত হিন্দুরা এই ৩ দেশে আশ্রয় নিতে পারে।

সি.এ.এ এর সমর্থনে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় তার দাবির সমর্থনে যুক্তিও দিয়ে তিনি বলেন,  পৃথিবীতে অনেকগুলি মুসলিম রাষ্ট্র এবং খ্রিস্টান রাষ্ট্র আছে।কিন্তু কিন্তু কোনো হিন্দু রাষ্ট্র নেই। পৃথিবীর কোথাও হিন্দু অত্যাচারিত হলে তাঁর আশ্রয় নেয়ার মত কোন দেশ নেই। সবাই ভারতকেই একমাত্র আশ্রয়স্থল বলে মনে করে। যার ফলে এত বছর ধরে আমরা দেখেছি ভারতের চারিদিকে সীমান্ত লাগোয়া অঞ্চল গুলো কিভাবে অত্যাচারিতরা আস্র্য নিয়ে বসতি গড়ে তুলেছে।

সেই সাথে তিনি বলেন এমন নিয়ম করা উচিত যাতে যদি কোন মুসলমান নিজেকে কোন খ্রিস্টান দেশে অত্যাচারিত মনে করে তাহলে সে যেন কোনো একটি মুসলিম দেশে আশ্রয় পায়। সি.এ.এ নিয়ে দেশব্যাপী সমর্থন এবং বিরোধের মাঝে স্বামীজির মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে।

http://www.anandalokfoundation.com/