13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভক্তিচারু স্বামী মহারাজ করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন

Rai Kishori
July 4, 2020 9:32 pm
Link Copied!

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইসকনের অন্যতম দীক্ষা গুরু এবং ইসকনের সর্বোচ্চ সঞ্চালন সমিতির গভর্নিং বডির(জিবিসি) সেকেন্ড ভাইস চেয়ারম্যান স্বামী ভক্তিচারু (Bhakti Charu Swami)  করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জড়জগত ত্যাগ করেছেন।

আজ ৪ জুলাই শনিবার রাতে শ্রীল জয়পতাকা স্বামী মহারাজের ফেইসবুক থেকে জানানো হয়। আমেরিকার ফ্লোরিডার অঙ্গরাজ্যের মায়ামিতে একটি হাসপাতালে দেহত্যাগ করেন।

ভক্তিচারু মহারাজ মধ্যপ্রদেশের উজ্জয়নের ইস্কন মন্দিরে নিজের বেশীরভাগ সময় কাটাতেন। ৩রা জুন তিনি উজ্জয়ন থেকে আমেরিকায় যান আর ১৮ জুন উনার করোনা রিপোর্ট পজেটিভ আসে।

আমেরিকায় ফ্লোরিডার অঙ্গরাজ্যের মায়ামিতে হাসপাতালে দীর্ঘদিন আইসিইউ তে ভর্তি ছিলেন।

শ্রীল জয়পতাকা স্বামী মহারাজের পোস্ট এ জানানো হয়, শ্রীল ভক্তিচারু স্বামী মহারাজ এই এটি কৃষ্ণভাবনামৃত আন্দোলনের জন্য বিশেষত ব্যক্তিগতভাবে আমার জন্য এক মহাক্ষতি, কারণ ভক্তিচারু স্বামী ছিলেন আমার অতি প্রিয় বন্ধু এবং গুরুভ্রাতা, এই সময়ে আমাদের সকলের প্রার্থনা করার প্রয়োজন।

জিবিসি কার্যনির্বাহী পর্ষদের শোকবার্তায় বলা হয়, মহারাজ জিবিসির অত্যন্ত সক্রিয় একজন সদস্য হিসেবে সেবা করেছেন, তিনি ছিলেন সারাবিশ্বব্যাপী বহু নিবেদিত শিষ্যদের দীক্ষাগুরু, এবং তিনি সমাজের প্রতিটি গোষ্ঠীতেই, বাংলাদেশের প্রত্যন্ত গ্রাম থেকে ব্রিটিশ পার্লামেন্ট সবখানেই কৃষ্ণভাবনামৃত প্রচার করেছেন। মহারাজ ইসকন নেতাদের ব্যবস্থাপনা ও পারমার্থিক প্রসঙ্গে অনুপ্রাণিত করেছেন এবং উপদেশ দান করেছেন, হতাশাঘন সময়ে তিনি একাধিক ইসকন প্রজেক্টকে উদ্ধার করেছেন, এবং সমাজের সবচেয়ে ভঙ্গুর গোষ্ঠীর কল্যাণার্থে তিনি তাঁর সর্বোচ্চ প্রচেষ্টার অবদান রেখেছেন।

শ্রীল জয়পতাকা স্বামী মহারাজ আরও জানান, এইমুহূর্তে আমি ভক্তদের বলব ‘যে আনিল প্রেমধন’ গানটি গাইতে। একই সময়ে ভক্তেরা প্রার্থনা করতে পারে যে, মহারাজের যেন নিরাপদ যাত্রা হয় এবং আমরা সকলে যেন তাঁর শ্রীল প্রভুপাদের প্রতি আত্মসমর্পণের ধারা প্রাপ্ত হতে পারি। তিনি কায়, মন ও বাক্যে শ্রীল প্রভুপাদের সেবা করছিলেন প্রতি মুহূর্তে। তো এমনকি একমুহূর্তের জন্যও তাঁর সঙ্গও একটি বড় আশীর্বাদ। তো আমরা তাঁর কিছু সঙ্গ পেয়েছি যা ছিল একটি বড় আশীর্বাদ! হরে কৃষ্ণ!

http://www.anandalokfoundation.com/