13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জেনে নেই ব্রিটেনে মুসলিমরা ৬% হিসেবে কি কি সুবিধা পেয়ে থাকে

Brinda Chowdhury
February 5, 2020 9:33 am
Link Copied!

ব্রিটিশ জাতীয় পরিসংখ্যান ব্যুরোর নতুন আদমশুমারী অনুযায়ী দেশটির বর্তমান মুসলিমদের সংখ্যা ৩০ থেকে ৪০ লক্ষের মাঝামাঝিতে অবস্থান করছে। আগের যেকোনো সময়ের তুলনায় ব্রিটেনে এটাই মুসলিমদের সর্বোচ্চ সংখ্যা। জনসংখ্যার অনুপাতে যা ৬%-এর সামান্য বেশি।

ব্রিটেনের জাতীয় নির্বাচনে রেকর্ড সংখ্যক মুসলিম প্রার্থী । লন্ডন, বার্মিংহাম, লীডস, ব্ল্যাকবার্ণশেফিল্ড,অক্সফোর্ড, লুটন, ওল্ডহ্যাম, রকডেলের মেয়র মুসলিম। সে দেশে মসজিদের সংখ্যা ৩০০০।  

মুসলিমদের জন্য ১৩০টি’র বেশি শরিয়তি আদালত আছে সেখানে। ৫০টি’রও বেশি মুসলিম পরিষদ। সে দেশের মাটিতে বহু জায়গাতেই “মুসলিম অনলি গো” অঞ্চল প্রতিষ্ঠিত হয়েছে। সেখানে অমুসলিমদের প্রবেশ নিষিদ্ধ

ড. আবদুল বারী এমবিই ব্রিটেনের একজন বিশিষ্ট ইসলামি স্কলার। তিনি বিগত বছরগুলোতে বর্তমান বিশ্বের সেরা পাঁচশত মুসলিম ব্যক্তিত্ব তালিকায় বারবার উঠে এসেছেন। তিনি বলেন, এ  দেশের ৭৮% মুসলিম মহিলা বেকার ভাতা পেয়ে থাকেন। ৬৩% মুসলিম পুরুষ পান বেকার ভাতা’র অর্থ।

প্রতিটি মুসলিম পরিবারই গড়ে ৬-৮টি সন্তানের জন্য নিখরচায় ভাতা পেয়ে থাকে। ব্রিটেনের প্রতিটি স্কুলে হালাল মাংসই সরবরাহিত হয়। আর ব্রিটেনের ৬ কোটি ৬০ লক্ষ মানুষের মধ্যে থেকে এর সবকিছুই তারা ছিনিয়ে নিতে পেরেছেন তাদের ৪০ লক্ষ জনসংখ্যার সুবাদে।

http://www.anandalokfoundation.com/