13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের ঘটনায় পুলিশের সিনিয়র এএসপিকে বদলি

Palash Dutta
April 28, 2021 7:47 am
Link Copied!

ব্রাহ্মণবাড়িয়ায় মসজিদের মাইকে ঘোষণা দিয়ে গুজব ছড়িয়ে হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় জেলা পুলিশের বিশেষ শাখার (এসবি) সহকারী পুলিশ সুপার (এএসপি) আলাউদ্দিন চৌধুরীকেও বদলি করা হয়েছে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) পুলিশ সদর দপ্তরের এক আদেশে তাকে সিলেট রেঞ্জ রিজার্ভ ফোর্সে বদলি করা হয়।

জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন বদলির বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ সদর দপ্তরের আদেশে তাকে বদলি করা হয়েছে। তবে বুধবারের (২৮ এপ্রিল) মধ্যেই আলাউদ্দিন চৌধুরীকে জেলা ছেড়ে যেতে বলা হয়েছে।

এর আগে সোমবারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিমকে রংপুর রেঞ্জ পুলিশে বদলি করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবারের তাণ্ডবে পুলিশ সুপারের কার্যালয়ের ৪৩টি জানালার গ্লাস, প্রবেশ পথে কলাপসিবল গেট, কন্ট্রোল রুমের সিসি ক্যামেরার মনিটর, দেয়াল ঘড়ি, টেবিলে গ্লাস, গ্যারেজ, ডিসএবি অফিসের এনআইডি সার্ভারের ফায়ার স্টেশন মেশিন, কম্পিউটার, ফটোকপি মেশিন, জেনারেটর, জেনারেটর রাখার ঘর, পুলিশ সুপার কার্যালয়ের সামনের সাইনবোর্ড, ফুলের বাগানের লাইট ও বৈদ্যুতিক স্ট্যান্ড, ট্রাফিক পুলিশের ভাস্কর্য, রিকুইজিশন করা দু’টি মাইক্রোবাস, একটি পাজেরো, ১৩টি মোটর সাইকেল ক্ষতিগ্রস্ত হয়েছে। একই দিন ২নং পুলিশ ফাঁড়ির চারটি সিসি টিভি ক্যামেরা, দু’টি সিলিং ফ্যান, ছয়টি মোটর সাইকেল, ৫২টি জানালার গ্লাস, চারটি দরজার থাই গ্লাস ক্ষতিগ্রস্ত হয়।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে গত শুক্রবার (২৬ মার্চ) ব্রাহ্মণবাড়িয়া শহরের কান্দিপাড়া এলাকার জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদ্রাসা থেকে কয়েক হাজার ছাত্রের মিছিল বের হয়। তারা শহরের কেন্দ্রস্থল বঙ্গবন্ধু স্কয়ারে গিয়ে হামলে পড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে। সেটি ভেঙে আগুন দেয়ার পাশাপাশি তারা আগুন দেয় শহরের রেলস্টেশন, আনসার ক্যাম্প, মৎস্য অধিদপ্তরে।

http://www.anandalokfoundation.com/