13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বেনাপোল এক্সপ্রেস চালু দাবি যাএীদের

অনলাইন ডেস্ক
October 18, 2021 7:59 pm
Link Copied!

বর্তমানে করোনা সংক্রমণ কমে আসায় দেশের বিভিন্ন রুটে যাত্রীবাহী রেল চলাচল শুরু হলেও  বন্ধ রয়েছে বেনাপোল ও ঢাকা রুটে বেনাপোল এক্সপ্রেস।
এতে সেবা বঞ্চিত হচ্ছেন গুরুত্বপূর্ণ এরুটে ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াতকারী পাসপোর্টধারী ,ব্যবসায়ীসহ সাধারণ যাত্রীরা। যাত্রীরা বলছেন, যেহেতু দেশের বিভিন্ন রুটে রেল সেবা শুরু হয়েছে তাই এ রুটটিতে স্বাস্থ্য বিধি মেনে পুনরায় যাত্রীবাহী রেল চালু হলে মানুষ উপকৃত হবেন। আর রেল কর্তৃপক্ষ বলছেন যাত্রীদের আবেদন তারা উর্ধ্বতন কর্তৃপক্ষকে  অবগত করেছেন।

দেশের সর্ববৃহত্তম বেনাপোল স্থলবন্দরের গুরুত্ব অনুধাবন করে ভ্রমন নিরাপদও সহজীকরনে ২০১৯ সালের ১৭ জুলায় ঢাকা-বেনাপোল রুটে বেনাপোল এক্সপ্রেস নামে যাত্রীবাহী রেল সেবা চালু করে সরকার। এতে এপথে চিকিৎসা,ভ্রমন আর বাণিজ্যিক কাজে যাতায়াতকারী মানুষ বেশ উপকৃত হয়যার অধিকাংশই ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াতকারী পাসপোর্টধারী যাত্রী। কিন্তু করোনা সংক্রমন শুরু হলে প্রতিরোধে গত বছরের ২৬ মার্চ বেনাপোল এক্সপ্রসে বন্ধ হয়। এর কিছুদিন পর  আবার চালু হলেও চলতি বছরের ০৫ এপ্রিল বন্ধ হয়ে যায়। বর্তমানে সংক্রমন কমে আসায় ভ্রমন নিষেধাজ্ঞা প্রত্যাহারে এরুটে বেড়েছে যাত্রী যাতায়াত। বেশ আগেয় বেনাপোল রুটে শুরু হয়েছে পন্য পরিবহন ও লোকাল যাত্রীবাহী রেল চলাচল। এছাড়া দেশের সব রুটে চলাচল করছে  যাত্রীবাহী রেল। কিন্তু বেনাপোল এক্সপ্রেস এখনও পর্যন্ত বন্ধ থাকায় সড়ক পথে যাতায়াতে দূর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।

পাসপোর্ট যাএী শহিদুল ইসলাম বলেন সড়ক পথে যাতায়াত ঝুকি ও যন্ত্রনাদায়ক।  যেহেতু দেশের সব রুটে যাত্রীবাহী রেল চলাচল করছে। তাই ঢাকা-বেনাপোল রুটেও যাত্রীবাহী রেল চালু করলে এ এপথে যাতায়াতকারী মানুষ বেশ উপকৃত হবেন।

বেনাপোল সিআ্যান্ডএফ স্টাফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বলেন, সবচেয়ে বড় স্থলবন্দর বেনাপোলে অবস্থিত। চিকিৎসা,ব্যবসা আর ভ্রমনে প্রচুর পরমানে লোক যাতায়াত করে এরুটে। স্বাস্থ্য বিধি মেনে এরুটে বেনাপোল এক্সপ্রেস ও বন্ধর এক্সপেস চালু করলে যাত্রীরা বেশ উপকৃত হবেন।

বেনাপোল সিআ্যান্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন বলেন, মন্ত্রনালয়ের কাছে আবেদন জানাচ্ছি দ্রুত যেন বেনাপোল এক্সপ্রেসটি দ্রুত চালু করা হয়।

বেনাপোল রেলওয়ে ষ্টেশন মাস্টার সাইদুর রহমান জানান,বেনাপোল এক্সপ্রেস চালুর বিষয়ে যাত্রীদের আবেদন উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

http://www.anandalokfoundation.com/