13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিসিক এবং স্কিটি কর্মকর্তাদের জন্য ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স

Rai Kishori
May 7, 2019 5:09 pm
Link Copied!

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের যৌথ আয়োজনে শুরু হল বিসিক ও স্কিটি কর্মকর্তাদের জন্য ৫ দিনব্যাপী ‘প্রকল্প প্রণয়ন ও মূল্যায়ন- প্রশিক্ষকদের জন্য প্রশিক্ষণ কোর্স- তৃতীয় ধাপ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা। রাজধানীর উত্তরায় ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট মিলনায়তনে বিসিকের প্রধান, জেলা, উপজেলা, আঞ্চলিক কার্যালয় এবং স্কিটির ২৬ জন কর্মকর্তা এ প্রশিক্ষণে অংশ গ্রহণ করছেন।

এটি মূলত প্রশিক্ষকদের জন্য প্রশিক্ষণ কোর্স। এতে বিসিক কর্মকর্তারা প্রকল্প তৈরীর প্রস্তুতি, প্রকল্প প্রণয়ন, অর্থায়ন এবং প্রকল্প মূল্যায়নসহ বিভিন্ন কারিগরি বিষয় শিখবেন। এর আগে দুটি ধাপে বিসিক ও স্কিটির কর্মকর্তাদের নিয়ে প্রকল্প প্রণয়ন এবং মূল্যায়ন প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়। মূলত বিসিক এবং ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটির কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির জন্য এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে। প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেত ৫ দিনের এ প্রশিক্ষণ কোর্স পরিচালনা করছেন।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কিটির অধ্যক্ষ মোঃ শফিকুল আলমসহ বিসিক, স্কিটি ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের কর্মকর্তারা। ৯ মে, ২০১৯ পর্যন্ত এ কোর্স চলবে।

http://www.anandalokfoundation.com/