13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বর্তমান শিক্ষা বান্ধব সরকার দেশের শিক্ষার উন্নয়নের নিরলসভাবে কাজ করছে

admin
March 4, 2017 9:56 pm
Link Copied!

উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ প্রতিনিধিঃ নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী বলেন,বর্তমান শিক্ষা বান্ধব সরকার দেশের শিক্ষার উন্নয়নের নিরলসভাবে কাজ করছে। সরকার প্রতিটি বিদ্যালয়ে শিক্ষার  মান উন্নয়নে শুন্য পদে  শিক্ষক নিয়োগ দিয়ে শিক্ষক সংকট দূর করছে।

সরকার প্রাথমিক শিক্ষাকে আরো এগিয়ে নিতে ১ কোটি ৩০ লাখ মায়েদেরকে উপবৃত্তি প্রধানের উদ্যোগ নিয়ে উৎসাহিত করছেন। তিনি আরো বলেন,সম্পদ ভাগ করা যায়,কিন্তু শিক্ষার সার্টিফিকেট ও গুন  ভাগ করা যায় না। বর্তমান সরকার দেশের বেকারত্ব দূর করতে ১০০টি অর্থনৈতিক জোন চালু করে প্রায় ২ কোটি লোকের কর্মসংস্থানের পদক্ষেপ হাতে নিয়েছেন।

তিনি শনিবার দুপুরে নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের রতনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মেধা পুরস্কার ও স্কুল ড্রেস বিতরন অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সুশীতল রায়ের সভাপতিত্বে এবং বিদ্য্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারন সম্পাদক গোলাম রব্বনীর পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, ৯ নং বাউসা ইউপি চেয়ারম্যান মোঃ আবু সিদ্দিক, ৬ নং কুর্শি ইউনিয়নের চেয়ারম্যান আলী আহমেদ মুসা,সমাজসেবক সামসুল ইসলাম চৌধুরী বাচ্চু,উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শামীম আহমেদ চৌধুরী,নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক প্রভাষক  উত্তম কুমার পাল হিমেল।

এতে বক্তব্য রাখেন  শিক্ষক রানা চন্দ্র দাশ, সুব্রত দাশ,ছুরুক মিয়া,সুবিনয় দাশ,ভবানী শংকর ভট্টাচার্য্য প্রমূখ। অনুষ্টানের শুরুতে কোরআন তেলওয়াত করেন হাফেজ আলী আহমদ রিপন,গীতা পাঠ করে বিদ্যালয়ের ছাত্রী তমা রায়। অনুষ্টানে বিদ্যালয়ের পক্ষ থেকে গরীব ও মেধাবী শিক্ষর্থীদেরকে ৩৫ সেট স্কুল ড্রেস,১৩টি স্কুল ব্যাগসহ অন্যান্য শিক্ষাউপকরন প্রদান করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,শিক্ষক সুবিনয় পুরকায়াস্থ,সঞ্জয় ভট্টচার্য্য,অমলেন্দু সুত্রধর,ধীরেশ দাশ, মহিতোষ দাশ তালুকদার,কনকেন্দু দাশ,মাসুদ মিয়া,নজরুল ইসলাম, শিক্ষক সমিতির সহ-সভাপতি গিয়াস উদ্দিন ,যুগ্ম সম্পাদক সমীরন দে, অর্থ সম্পাদক লোমেশ রঞ্জন দাশ,প্রভাত ভূষন রায়,বদিউজ্জামান কামাল,দিপ্তী ভট্টাচার্য্য,ফাহিমা খানমসহ বিদ্যলয়ের শিক্ষক-শিক্ষিকা ও অভিভবকবৃন্দ উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/