13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়ন সমন্বয় সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
February 28, 2022 4:54 pm
Link Copied!

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর প্রদত্ত সেবা সহজীকরণ ও জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছানোর লক্ষ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়ন অগ্রগতি বিষয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। অধিদপ্তরের সম্মেলন কক্ষে ২৭ ফেব্রুয়ারি বিকেল ৩-০০ ঘটিকায় অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মোঃ হাবিবুর রহমান।

সভায় জানানো হয়, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ২০২১-২০২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে অন্তর্ভুক্ত কার্যক্রমের সংখ্যা মোট ৩৫টি। এগুলোর মধ্যে ৩১ জানুয়ারি ২০২২ পর্যন্ত ২৯টি সূচকের ষান্মাসিক লক্ষ্যমাত্রা অর্জিত হয়েছে, ৬টি সূচকের বার্ষিক লক্ষ্যমাত্রার ১০০ শতাংশ অর্জিত হয়েছে।

অবশিষ্ট লক্ষ্যমাত্রাসমূহ ১০০ শতাংশ অর্জনের জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল মহোদয়ের নির্দেশনার বরাত দিয়ে সভার সভাপতি বলেন, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুসরণে কোনো গাফিলতি করা যাবে না। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সাথে অধিদপ্তরের যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে তা নির্ধারিত সময়ের মধ্যে শত ভাগ বাস্তবায়নের বিষয়কে সর্বোচ্চ গুরুত্বসহকারে নেয়ার জন্য তিনি সকলকে নির্দেশনা প্রদান করেন।

সভায় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নে গঠিত টিম-এর সদস্যগণএবং অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সভায় বার্ষিক কর্মসম্পাদন চুক্তির বেশির ভাগলক্ষ্যমাত্রা ইতোমধ্যে অর্জিত হওয়ায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান পরিচালক (প্রশাসন ও অর্থ)। তিনি বার্ষিক কর্মসম্পাদ চুক্তি বাস্তবায়নে পরবর্তীকরণীয় সম্পর্কে সকলকে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

সভায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির সাথে সম্পর্কিত ২০২১-২০২২ অর্থবছরের জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা, ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা, সেবা প্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও তথ্য অধিকারে উল্লিখিত বিভিন্ন কার্যক্রম যথাযথভাবে নির্ধারিত সময়ের মধ্যে বাস্তবায়নের নির্দেশনা প্রদান করা হয়। খবর – ফায়ার সার্ভিস মিডিয়া সেল।

http://www.anandalokfoundation.com/