13yercelebration
ঢাকা

ফরিদপুরের এসপি এতো টাকা কোথায় পেলেন!

admin
October 25, 2017 12:36 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ দীর্ঘ প্রক্রিয়া শেষে অবশেষে ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) সুভাস চন্দ্র সাহা ও তার স্ত্রী রীণা চৌধুরীর বিরুদ্ধে মুদ্রাপাচার আইনে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর প্রায় দেড় মাস আগে এ পুলিশ দম্পতির ওয়ান ব্যাংকের ৩টি শাখায় প্রায় সাড়ে ৮ কোটি টাকার বৈধ আয় বহির্ভূত এফডিআরের অভিযোগে মামলার অনুমোদন দিয়েছিল দুদক। দুদক সূত্র জানায়, মঙ্গলবার রাজধানীর বংশাল থানায় দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

গেছে, গত ১১ সেপ্টেম্বর স্ত্রীসহ ওই পুলিশ সুপারের বিরুদ্ধে মুদ্রাপাচার আইনে মামলার অনুমোদন দিয়েছিল কমিশন।

মামলার এজাহারে বলা হয়, দুদকের অনুসন্ধানে ফরিদপুরের পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা ও তার স্ত্রী রীনা চৌধুরীর যৌথ নামে ৮ কোটি ৩৬ লাখ ১৩ হাজার ৩৬৭ টাকার এফডিআর পাওয়া যায়। যা ওয়ান ব্যাংকের রাজধানীর বংশাল শাখা ও এলিফ্যান্ট রোড শাখা এবং যশোরের ওয়ান ব্যাংক শাখাতে গচ্ছিত ছিল। কিন্তু পুলিশ সুপার ওই অর্থ দুদকে দাখিল করা সম্পদ বিবরণী কিংবা আয়কর নথি উপস্থাপন না করে গোপন রেখেছেন। এমনকি দুদকের অনুসন্ধানেও ওই আয়ের যথাযথ উৎস খুঁজে পাওয়া যায়নি। গচ্ছিত টাকার মধ্যে ওয়ান ব্যাংকের বংশাল শাখার ৬টি এফডিআরে ২ কোটি ৮১ লাখ ১৪ হাজার ৪৬৭, এলিফ্যান্ট রোড শাখায় ১টি এফডিআরে ২১ লাখ ৪৪ হাজার ৪২ এবং যশোরের ওয়ান ব্যাংক শাখাতে ১২টি এফডিআরে ৫ কোটি ৩৩ লাখ ৫০ হাজার ৮৫৮ টাকা পাওয়া যায়।

তাই অনুসন্ধান কর্মকর্তার সুপারিশ ও সংশ্লিষ্ট নথিপত্র যাচাই-বাছাই শেষে স্ত্রীসহ পুলিশ সুপারের বিরুদ্ধ মুদ্রাপাচার আইনের ৪(২) ধারায় একটি মামলা দায়ের করার অনুমোদন দেয় কমিশন।

http://www.anandalokfoundation.com/