13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রাম মন্দিরের ভূমিপূজা উৎসবকে পাকিস্তানের ‘কালো দিবস’ ঘোষণা

Brinda Chowdhury
August 5, 2020 8:05 am
Link Copied!

দেবাশীষ মুখার্জী, কূটনৈতিক প্রতিবেদক: হিন্দুদের বহুল প্রতীক্ষিত ৫ ই আগস্ট-এর রাম মন্দির শিলান্যাস ও ভূমিপূজা উৎসবকে ‘কালো দিবস‘ হিসাবে ঘোষণা করেছে পাকিস্তান।

পাকিস্তানের এই কর্মসূচির সাথে সামঞ্জস্য রেখে – পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস রাম মন্দির শিলান্যাস ও ভূমিপূজা উৎসবের দিনটিকে অনির্ধারিত লকডাউন বা অঘোষিত কার্ফ‍্যু ঘোষণা করেছে। সেই সঙ্গে শাসক দল তৃণমূল কংগ্রেস হুঁশিয়ার করে দিয়েছে, রাম মন্দির শিলান্যাস ও ভূমি পূজা উপলক্ষ্যে কেউ যদি রাস্তায় বের হয়, তাহলে প্রশাসন কঠোর ব্যবস্থা নেবে।

বর্তমান সময়ে ভারতে ভগবান রামচন্দ্রের সবচেয়ে বড় শত্রু মনে করা হয় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে। কেননা বিগত লোকসভা নির্বাচন প্রচারণাকালে, কয়েকটি অল্পবয়স্ক ছেলেকে ‘জয় শ্রীরাম’ ধ্বনি উচ্চারণ করতে দেখে – মমতা ব্যানার্জী গাড়ি থেকে নেমে তাদের ধাওয়া করেন। কেবল তা-ই নয়, ‘জয় শ্রীরাম’ – ধ্বনি উচ্চারণ করার অপরাধে মমতা ব্যানার্জী ওই ছেলেদের পুলিশ দিয়ে গ্রেফতার করান। ওই ঘটনায় ধর্মপ্রাণ হিন্দুদের ধর্মানুভূতিতে প্রচণ্ড আঘাত লাগে। কিন্তু ভয়ে মানুষ চুপ করে থাকে।

বিশেষজ্ঞ মহলের ধারণা, সময় এসেছে ভয়কে জয় করে – মমতা ব্যানার্জীর মুখের উপর ‘জয় শ্রীরাম’- ধ্বনি উচ্চারণ করার। বিজ্ঞ মহলের আরও অভিমত, পশ্চিমবঙ্গের সংখ্যাগরিষ্ঠ হিন্দু জনগোষ্ঠীকে যদি নির্ভয়ে ধর্ম পালন করতে হয়, তাহলে অবশ্যই আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে ভোট প্রদান করতে হবে। উল্লেখ্য, সনাতন ধর্ম শিক্ষা দেওয়া হয় এরকম শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে তৃণমূল কংগ্রেস সরকার ভয়ঙ্কর নিষেধাজ্ঞা আরোপ করেছে। পক্ষান্তরে ইসলাম ধর্ম ও ইসলামী শিক্ষা বিস্তারের লক্ষ্যে তৃণমূল কংগ্রেস সরকার ৪ হাজার ১৬ কোটি টাকা বরাদ্দ করেছে।

http://www.anandalokfoundation.com/