13yercelebration
ঢাকা

গ্যালন গ্যালন দুধ নষ্ট না করে পথশিশুদের খাওয়ালে কাজে লাগবে -স্বেচ্ছাসেবী সংস্থা

Ovi Pandey
February 21, 2020 8:33 pm
Link Copied!

দি নিউজ ডেস্কঃ গ্যালন গ্যালন দুধ নষ্ট না করে দুঃস্থ শিশুদের খাওয়ালে তা কাজে লাগবে, এতে এদিন প্রচুর দুধ অপচয় হয় বলে মনে করেন মানবাধিকার কর্মীরা।

স্বামীজির আদর্শ মেনেই নাকি উত্তর ২৪ পরগনার খড়দহের এই স্বেচ্ছাসেবী সংস্থা শিবজ্ঞানে জীব পুজো করেছে। ওই স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে গ্যালন গ্যালন দুধ নষ্ট না করে দুঃস্থ শিশুদের খাওয়ালে তা কাজে লাগবে। সেই কারনে মহা শিবরাত্রির দিন দুঃস্থদের মধ্যে দুধের প্যাকেট বিতরণ কর্মসূচি পালন করা হল। গত বছরও শিবরাত্রির দিনে দুস্থ শিশুদের দুধ খাইয়েছিল এই সংস্থা। সারাদিন উপবাসের পরে সন্ধ্যায় পাথরের শিবলিঙ্গের মাথায় দুধ ও জল ঢালা পুজোর রীতি। এভাবে এদিন প্রচুর দুধ অপচয় হয় বলে মনে করেন মানবাধিকার কর্মীরা।

ধর্মীয় সংস্কার মেনে শিবলিঙ্গের মাথায় ঢেলে অপচয় না করে দুঃস্থ শিশুদের দুধ বিতরণ করে তাঁরা। সাধারন মানুষের মধ্যে জনসচেতনতা গড়ে তুলতে, শুক্রবার মহা শিবরাত্রির দিন অন্তত ৫০০ জন দরিদ্র দুঃস্থ শিশুদের হাতে দুধের প্যাকেট তুলে দেওয়া হল। তাদের বক্তব্য, দেশের বহু ক্ষুধার্ত শিশু সামান্য দুধের অভাবে কষ্ট পায়। পুষ্টির অভাবে ভোগে। তাই লিটার লিটার দুধ পাথরের শিব মূর্তির মাথায় না ঢেলে, সেখান থেকে কিছুটা দুঃস্থ শিশুদের খাওয়ানো হলে, তাদের কিছুটা পুষ্টির অভাব মিটবে।

http://www.anandalokfoundation.com/