13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নির্বাচনে বিদেশি হস্তক্ষেপ ও ষড়যন্ত্র করতে দেওয়া হবে না- এ কে মোমেন

ডেস্ক
December 11, 2022 11:51 pm
Link Copied!

আগামী জাতীয় নির্বাচনে বিদেশি হস্তক্ষেপ ও অভ্যন্তরীণ ষড়যন্ত্র করতে দেওয়া হবে না, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এসব কথা বলেছেন। তিনি বলেন, বর্তমান সরকার মানবাধিকার, ন্যায় বিচার, মত প্রকাশ রক্ষায় প্রতিজ্ঞাবদ্ধ। আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচনে বিশ্বাসী। আমরা ভোটের অধিকার রক্ষায়ও প্রতিজ্ঞাবদ্ধ।

রোববার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে এ সেমিনারের আয়োজন করে পররাষ্ট্র মন্ত্রণালয়। সভাপতির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে কোনো কোনো এনজিও রাজনৈতিক উদ্দেশ্যে প্রণোদিতভাবে মানবাধিকার প্রতিবেদন প্রকাশ করে থাকে। তাদের অনেক তথ্য সঠিক নয়। এসময় তিনি যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের মানবাধিকার পরিস্থিতি নিয়েও সমালোচনা করেন।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, মানবাধিকার রক্ষার বিষয়টি ফোকাস করছে সরকার। এ লক্ষ্যে অনেক উদ্যোগও নিয়েছে সরকার। আমরা মানবাধিকার রক্ষা ও কল্যাণে সচেষ্ট। মানবাধিকারকে মূল্য দেই বলেই রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি। তিনি বলেন, জনগণের অধিকার রক্ষায় মুক্ত ও অবাধ নির্বাচন আয়োজনে সরকার প্রতিজ্ঞাবদ্ধ।

সেমিনারে মূল প্রবন্ধে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশ সাংবিধানিকভাবেই মানবাধিকার ও মৌলিক অধিকারের প্রতি শ্রদ্ধাশীল। দারিদ্র্য হ্রাস, শিশুশ্রম নির্মূল, সামাজিক নিরাপত্তার ক্ষেত্রে সরকার সচেষ্ট। তিনি বলেন, জাতিসংঘ বাংলাদেশের বিরুদ্ধে ৭৬টি গুম নিয়ে অভিযোগ করেছে। এর মধ্যে ১০ জনের খোঁজ পাওয়া গেছে। আর একটি অভিযোগ ২৮ বছরের পুরোনো, যখন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় ছিল না।

http://www.anandalokfoundation.com/