13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নাসিরনগরকাণ্ডের জন্য দায়ী এমপি মোকতাদির

admin
March 24, 2017 2:41 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর, মন্দিরে হামলা ও লুটপাটের জন্য সদর আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারকে দায়ী করেছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট ছায়েদুল হক।

বৃহস্পতিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া শহরে এক জনসমাবেশে মন্ত্রী সদরের সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা আল মামুন সরকারের নাম উল্লেখ করে তাঁদের বিরুদ্ধে হিন্দু-মুসলমান সম্প্রীতি নষ্টের অভিযোগও আনেন।

মন্ত্রী বলেন, ‘তাঁদের কারণে নাসিরনগর বিশ্ব সংবাদে পরিণত হয়েছে। এটা আমি প্রধানমন্ত্রীকে বলেছি। তাঁরা টাকার বিনিময়ে মদ ব্যবসায়ীকে ইউপি নির্বাচনে মনোনয়ন দিয়েছেন। এটাও আমি প্রধানমন্ত্রীকে জানিয়েছি।’

‘আজ মানুষ ক্ষিপ্ত হয়ে গ্রাম থেকে শহরে এসেছে। ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্য রক্ষা করতে হবে। ঐতিহ্য রক্ষায় কাউকে ছাড় দেওয়া হবে না’, যোগ করেন ছায়েদুল।

বিকেলে আবদুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চে জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি নবনির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল আলম এবং জেলা পরিষদের নির্বাচিত সদস্যদের সম্মিলিত নাগরিক সমাজ গণসংবর্ধনা দেয়। এতে প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক।

জেলার বিভিন্ন স্থান থেকে হাজার হাজার মানুষ বৈঠা মিছিল করে সমাবেশে আসেন। এতে মুক্তমঞ্চ ও আশপাশ এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়। এ সময় শহরে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

সম্মিলিত নাগরিক সমাজের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি তাজ মো. ইয়াছিনের সভাপতিত্বে সংবর্ধনা সভায় আরো বক্তব্য দেন সরাইল আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আমানুল হক সেন্টু, সাবেক পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি মো. হেলাল উদ্দিন, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মিনারা আলম, অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট শাহানুর ইসলাম, জেলা শ্রমিক লীগের সভাপতি অ্যাডভোকেট কাউসার আহম্মেদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হারুন অর রশীদ প্রমুখ।

সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা বলেন, ‘বিগত নির্বাচনে প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে সদর আসনের এমপি সরাইলে এক প্রার্থীকে দাঁড় করিয়ে দেন।’

জেলা আওয়ামী লীগের সহসভাপতি হেলাল উদ্দিন আগামী সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার সদর আসন থেকে প্রার্থী হওয়ার ঘোষণা দেন।

http://www.anandalokfoundation.com/