13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ সনাতন পার্টি নামে নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ

Dhaka
August 26, 2022 5:49 pm
Link Copied!

মহান জাতীয় সংসদে প্রকৃত সনাতনী সম্প্রদায়ের প্রতিনিধিত্ব না থাকায় সনাতনী সম্প্রদায়ের উপর প্রতিনিয়ত নানাবিধ অত্যচার নির্যাতনের কোন বিচার হচ্ছে না। তাই মহান জাতীয় সংসদে প্রকৃত সনাতনীদের প্রতিনিধিত্ব ও সনাতনী নেতৃত্বের বিকাশের জন্য আগামী দিনে সনাতনী সম্প্রদায়ে অস্থিত্ব রক্ষায় গঠন মূলক ভূমিকা পালন ও রাজনৈতিক অধিকার আদায়ের লক্ষ্যে “বাংলাদেশ সনাতন পার্টি (বিএসপি)” নামে একটি নতুন রাজনৈতিক দলের আনুষ্ঠানিক আত্মপ্রকাশ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৬ আগস্ট রোজ শুক্রবার জাতীয় প্রেসক্লাব, ঢাকা আব্দুস সালাম হলে আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত আলোচনা সভা অনুষ্ঠানে বাংলাদেশ সনাতন পার্টি (বিএসপি)-এর সদস্য সচিব অ্যাডভোকেট সুমন কুমার রায়ের সঞ্চালনায় ও আহ্বায়ক সুশান্ত চন্দ্র বর্মন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিতি ছিলেন সুনীল শুভ রায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহম্মদ কাদের এমপি মহোদয়, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ড. মনোরঞ্জন ঘোষাল, মোঃ আবু তৈয়ব যুগ্ম কোষাধ্যক্ষ, জাতীয় পার্টি, মাহমুদ আলম যুগ্ম দপ্তর সম্পাদক, জাতীয় পার্টি।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, প্রদীপ কুমার আচার্য, রতন চন্দ্র পাল, দিপংকর শিকদার দিপু, ডাঃ মৃতুঞ্জয় কুমার রায়, এ্যাডভোকেট শংকর চন্দ্র দাস, এ্যাডভোকেট প্রভাস তন্ত্রী, অনিল পাল, শান্তি রঞ্জন মন্ডল, সাজন কুমার মিশ্র, আশীষ দাস, দিপক রায়, ডাঃ বাসুদেব রায় চন্দন, প্রবীন হালদার, সুকুমার যীশু, রিপন দাস, সুভাষ বড়াল, চানমোহন রবি দাস, রনি রাজবংশী সহ, ইঞ্জিনিয়ার উত্তম সাহা, কল্যাণ সাহা, অমিত বর্মন, অসীম কুমার ঘোষ, রাজন রায়, উজ্জল চন্দ্র বর্মন, মাধব কুমার দে, প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলের উপ-নেতা সংখ্যালঘু সুরক্ষা আইন, রথযাত্রায় একদিনের সরকারি ছুটি, অর্পিত সম্পত্তি কালো আইন বাতিলসহ সংখ্যালঘু সম্প্রদায়ের সকল ন্যায্য অধিকার আদায়ের সনাতনী সম্প্রদায়ের পাশের থাকার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি আরো বলেন জাতীয় পার্টি ও বাংলাদেশ সনাতন পার্টি (বিএসপি) সনাতনী সম্প্রদায়ের সকল ন্যায্য অধিকার আদায়ে ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে কাধে কাধ মিলিয়ে আগামী দিনের কাজ করবে।

উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বাংলাদেশ সনাতন পার্টি (বিএসপি)-এর সংগঠনের অন্যতন সদস্য সন্তোষ মাহাতো বলেন, বর্তমান সরকার সনাতনী সম্প্রদায়ের সুরক্ষা প্রদান করতে সম্পূর্ণ ব্যার্থ হয়েছেন। সনাতনী সম্প্রদায় রাষ্ট্রের সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত।

বাংলাদেশ সনাতন পার্টি (বিএসপি)-এর সংগঠনের সদস্য সচিব অ্যাডভোকেট সুমন কুমার রায় বলেন, আগামী দিনে বাংলাদেশের সনাতনী সম্প্রদায় কোন রাজনৈতিক দলের ভোট ব্যাংক হিসেবে ব্যবহৃত হবে না, আরো বলেন আগামী দিনে যে রাজনৈতিক দল সনাতনী অস্তিত্ব রক্ষা ও সনাতনী রাজনৈতিক অধিকার প্রতিষ্ঠায় সনাতনী সম্প্রদায়ের পাশে থাকবে, সনাতনী সম্প্রদায় ও তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন এবং আওয়ামী লীগের ইশতেহারে ঘোষিত সংখ্যালঘু সুরক্ষা আইন ও সংখ্যলঘু কমিশন গঠনের জোর দাবি জানান এবং ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন ও ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্য মামলায় ভুক্তভোগিদের মিথ্য মামলা থেকে অব্যহতি প্রদানের জন্য মাননীয় প্রধান মন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রী দৃষ্টি আকর্ষন করেন। বাংলাদেশ সনাতন পার্টি (বিএসপি)-এর আহ্বায়ক আহ্বায়ক সুশান্ত চন্দ্র বর্মন ২০০১ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত সংখ্যলঘু সম্প্রদায়ের সকল নির্যাতনের সুষ্ঠ বিচার দাবি করেন এবং ভবিষ্যতে যাতে রামু থেকে নড়াইলের মত জগন্য ঘটনা না ঘটে সেই বিষয়ে সজাগ দৃষ্টি দেওয়ার জন্য মাননীয় প্রধান মন্ত্রীর সদায় দৃষ্টি কামনা করেন।

অনুষ্ঠান শেষ পর্যায় বাংলাদেশ সনাতন পার্টি (বিএসপি)-এর আহবায়ক কমিটির সদস্য বৃন্দ ও সমর্থকদের সমর্থনে বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক সুশান্ত চন্দ্র বর্মনকে সভাপতি ও অ্যাড. সুমন কুমার রায়কে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করেন। নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক যৌথভাবে আগামী এক মাসের মধ্যে বাংলাদেশ সনাতন পার্টি (বিএসপি) কেন্দ্রীয় কমিটি ও জেলা উপজেলা কমিটি গঠনের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং আগামী নির্বাচনে অংশগ্রহণ করে সনাতনী সম্প্রাদায়ের অস্থিত্ব রক্ষায় ও রাজনীতি অধিকার আদায় নিরলস কাজ করে যাওয়ার জন্য আগামী নির্বাচনে সনতানী সম্প্রদায়ের পক্ষ থেকে সকল সদস্যকে যার যার নির্বাচনী এলাকায় আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য আহবান জানায়।

http://www.anandalokfoundation.com/