13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দুর্যোগ মোকাবিলায় ধৈর্যের পরিচয় দিতে হবে – পলক

Link Copied!

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জননেত্রী শেখ হাসিনা করোনার সময়ে সংকট মোকাবিলা করেছেন। ইউক্রেন যুদ্ধ সারা বিশ্বে প্রভাব ফেলেছে। বাংলাদেশ ও এর ব্যতিক্রম না। সব দুর্যোগ আমাদের ধৈর্যের সঙ্গে মোকাবিলা করতে হবে।

শুক্রবার (১২ আগস্ট) বিকেল ৫টায় সিংড়া উপজেলার কলম ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রতিমন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পলক বলেন, বঙ্গবন্ধু বারবার কারাবরণ করেছেন। এ দেশের মাটি ও মানুষের সেবায় নিজের জীবনকে বিসর্জন দিয়েছেন। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পরিকল্পনা করেছিল ঘাতকরা। শিশু রাসেলকেও তারা ক্ষমা করেনি। কতটা পাষাণ তারা। খন্দকার মোশতাক ৩ মাসও ক্ষমতায় থাকতে পারেনি। বেইমানদের পরিণতি ভয়াবহ হয়। বঙ্গবন্ধুর খুনিদের বিএনপি পুরস্কৃত করেছিল।

পলক আরও বলেন, সিংড়ার মাটিতে ৩৭ বছর যারা ক্ষমতায় ছিল তারা জনগণের কল্যাণে কাজ করেনি। রাজনীতিকে সন্ত্রাস ও দুর্নীতির রাজ্যে পরিণত করেছিল। রাজাকারদের পুনর্বাসন করেছিল খুনি জিয়াউর রহমান। পবিত্র সংসদকে অপবিত্র করেছে। কালো আইন পাশ করে কালো অধ্যায় রচনা করেছে। বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরের দাবিও জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, আমি আজীবন আপনাদের পাশে আছি, থাকব। যেকোনো বিপর্যয়ে সাধ্যমত পাশে থাকার চেষ্টা করেছি। ১৩ বছর আগে সিংড়ার প্রত্যকটি এলাকা অন্ধকারে ছিল। আমরা ১৩ বছরে সিংড়াকে আলোকিত করেছি। বিদ্যুতের জন্য মানুষকে জীবন দিতে হয়েছে। বাংলাদেশকে অশান্ত করার সব ষড়যন্ত্র নস্যাত করতে হবে। সবাইকে ঐক্যবদ্ধ থেকে এ ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে।

কলম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দীনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, সাধারণ সম্পাদক ও সিংড়া পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, কলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মইনুল হক চুনু, কলম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন মুন্সিসহ আরও অনেকে।

http://www.anandalokfoundation.com/