দায়িত্বশীল সাংবাদিকতা অভিবাসন খাতকে সমৃদ্ধ করব-প্রবাসী কল্যাণ মন্ত্রী

    Brinda Chowdhury
    December 24, 2020 7:19 pm
    Link Copied!

    প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, দায়িত্বশীল সাংবাদিকতা অভিবাসন খাতকে সমৃদ্ধ করবে। তিনি বলেন, জনগণকে সচেতন করার ক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে সংবাদমাধ্যম। সচেতনতা তৈরির কাজটি কোনোভাবেই মিডিয়া ছাড়া সম্ভব নয়। মিডিয়াই হলো মূল চালিকা শক্তি, যাদের মাধ্যমে জনগণকে অভিবাসন বিষয়ে সচেতন করা সম্ভব।

    আজ ঢাকায় ব্র্যাক সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী  এ কথা বলেন। এ সময় ইউরোপিয়ান ইউনিয়ন বাংলাদেশ’র হেড অভ্‌ কোঅপারেশন মাউরিজিও কিয়ান, আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) বাংলাদেশের চিফ অভ্‌ মিশন গিওরগি গিগাওরি, ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ, সিনিয়র ডিরেক্টর কেএমএম মোর্শেদ এবং মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান বক্তব্য রাখেন।

    সাংবাদিকতার মাধ্যমে বাংলাদেশের অভিবাসন খাতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখায়  এ বছর ‘মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড’ পেয়েছেন ১৩ সাংবাদিক এবং ১টি প্রতিষ্ঠান। প্রত্যেক বিজয়ীকে পুরস্কার হিসেবে একটি ক্রেস্ট, স্বীকৃতির সনদ এবং পুরস্কারের অর্থমূল্যের চেক প্রদান করা হয়।

    উল্লেখ্য, অভিবাসন খাতে সাংবাদিকতাকে স্বীকৃতি দিতে ২০১৫ সাল থেকে ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে আইওএম বাংলাদেশ এবং ব্র্যাকের অংশীদারত্বের ভিত্তিতে এই পুরস্কার প্রবর্তন করে ব্র্যাক।