13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দলীয় লোকদের পকেট ভারী করার জন্য হাসপাতালে বৈকালিক স্বাস্থ্যসেবা -ড. খন্দকার মোশাররফ হোসেন

ডেস্ক
March 28, 2023 3:28 pm
Link Copied!

সরকারে দলীয় লোকদের পকেট ভারী করার জন্য সরকারি হাসপাতালে বৈকালিক স্বাস্থ্যসেবার নামে বিকেল তিনটার পর থেকে ডাক্তারদের প্রাইভেট চেম্বার ব্যবস্থা নিয়েছে। এটা জনগণের কোনো কাজ আসবে না। সরকারি হাসপাতালে ডাক্তারদের প্রাইভেট চেম্বারের সিদ্ধান্তের নিন্দা জানিয়ে বলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সিনিয়র সদস্য অধ্যাপক ড. খন্দকার মোশাররফ হোসেন।

মঙ্গলবার (২৮ মার্চ) জাতীয় প্রেসক্লাবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত স্বাধীনতার ৫২ বছর ও বিপর্যস্ত স্বাস্থ্য ব্যবস্থা শীর্ষক আলোচনা সভায় তিনি এমন্তব্য করেন।

খন্দকার মোশাররফ বলেন, বিগত ১৪ বছরে স্বাস্থ্য ব্যবস্থার ব্যাপক বিপর্যয় হয়েছে, এই খাতের এ দুরবস্থা মূলত হয়েছে দলীয়করণের ফলে। দলীয়করণের কারণে সাধারণ মানুষ সরকারের বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। কেউ কেউ আবার দলীয় পরিচয় দিয়ে যা ইচ্ছা তাই করে। এতে করে সাধারণ মানুষ তাদের কাঙ্ক্ষিত স্বাস্থ্য সেবা পাচ্ছে না। সরকারের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই।

ড. খন্দকার মোশাররফ বলেন, এই সরকার দেশের কোনোছুই মেরামত করতে পারবে না। গণতন্ত্র যারা হত্যা করেছে, তারা গণতন্ত্র ফিরিয়ে দিতে পারে না। অর্থনীতিকে যারা হত্যা করেছে, তারা কখনো অর্থনীতি মেরামত করতে পারবে না। যারা স্বাস্থ্য ব্যবস্থাকে বিপর্যস্ত করেছে, তারা কখনোই নতুনভাবে স্বাস্থ্য ব্যবস্থাকে সাজাতে পারবে না। অতএব তাদেরকে যত দ্রুত বিদায় করা যায়, তত দ্রুত জাতি এবং দেশের কল্যাণ হবে।

বর্তমান সরকারকে হটাতে হলে একটি গণঅভ্যুত্থান প্রয়োজন আছে। গণঅভ্যুত্থান তখনই সফল হয় যখন সব পেশাজীবী সংগঠন এবং জনগণ ঐক্যবদ্ধ হয়ে তা সফল করে। ইনশাআল্লাহ বাংলাদেশে গণঅভ্যুত্থান অতি দ্রুত হবে। এই গণঅভ্যুত্থানে সবাই যার যার অবস্থান থেকে অবদান রাখবেন বলে মন্তব্য করেছেন

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ। সঞ্চালনা করেন মহাসচিব ডা. মো আব্দুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ও দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান।

http://www.anandalokfoundation.com/