13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রাণীনগরে বাড়ি বাড়ি গিয়ে সরকারি ত্রাণ পৌঁছে দিচ্ছে ইউএনও

Rai Kishori
March 31, 2020 5:44 pm
Link Copied!

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: করোনা ভাইরাসের কারনে নওগাঁর রাণীনগর উপজেলায় কর্মহীন হয়ে পড়া অসহায় দুঃস্থ ও গবীব মানুষের মাঝে সরকারি ত্রাণ বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: আল মামুন।
মঙ্গলবার উপজেলার বিভিন্ন এলাকার অসহায় দুঃস্থ ও গবীব মানুষের বাড়ি বাড়ি গিয়ে সরকারি ত্রাণ পৌঁছে দেন তিনি। ত্রাণ ও দুর্যোগ মন্ত্রনালয়ের বরাদ্দকৃত এসব খাদ্য সামগ্রী উপজেলা প্রশাসনের বাস্তবায়নে বিতরণ করা হচ্ছে।
প্রথম পর্যায়ে সরকারি ত্রাণ উপজেলার ৮টি ইউনিয়নে কর্মহীন হয়ে পড়া অসহায় দুঃস্থ ও গবীব ১ হাজার পরিবারের মাঝে ১০ কেজি চাল, দেড় কেজি আলু, ১ কেজি ডাল, লবণ ৫০০ গ্রাম ও ১ টি করে সাবান বিতরণ করা হচ্ছে।
রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: আল মামুন জানান বলেন, এই উপজেলায় কর্মহীন হয়ে পড়া অসহায় দুঃস্থ ও গবীব পরিবারের মাঝে সরকারি ত্রাণ বিতরণের জন্য উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের দায়িত্ব ও মনিটরিং করার জন্য ট্যাগ অফিসার দেওয়া হয়েছে। তারাও ত্রাণ বিতরণ করছেন। এছাড়া আমিও উপজেলার বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে সরকারি ত্রাণ পৌঁছে দিচ্ছি।
ইউএনও আরো বলেন, এ দুর্যোগ মোকাবিলায় সরকারের যথেষ্ট প্রস্তুতি রয়েছে। ত্রাণের জন্য কাউকে ঘড়ের বাইরে বের হতে হবে না। সরকারি সাহায্য-সহযোগিতা পৌঁছে দেয়া হবে। যতদিন করোনা সংকট শিথিল না হচ্ছে এবং সাধারণ মানুষ স্বাভাবিক ভাবে জীবন-যাপন করতে পারছে ততদিন সরকারের তরফ থেকে এ ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।
http://www.anandalokfoundation.com/