13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত

Rai Kishori
October 21, 2019 10:13 pm
Link Copied!

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৪র্থ বৈঠক কমিটির সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে আজ জাতীয় সংসদে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্মুদ, কাজী কেরামত আলী, আকবর হোসেন পাঠান (ফারুক), খঃ মমতা হেনা লাভলী ও সালমা চৌধুরী বৈঠকে অংশগ্রহণ করেন। এছাড়া তথ্য প্রতিমন্ত্রী ডা. মোঃ মুরাদ হাসান আমন্ত্রিত অতিথি হিসেবে বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বিসিএস (তথ্য) ক্যাডারের বাংলাদেশ বেতারে কর্মরত কর্মকর্তাদেরকে সুপারনিউমারারি পদোন্নতির মাধ্যমে দীর্ঘ পদোন্নতি জট নিরসনে বিশেষ উদ্যোগ গ্রহণ করতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির পক্ষ থেকে এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়কে একটি অনুরোধ পত্র প্রেরণের সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকে টেলিভিশন সেটের ওপর লাইসেন্স ফি পুনরায় নির্ধারণ করার বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করে একটি প্রস্তাব কমিটির নিকট উপস্থাপনের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। এছাড়াও বঙ্গবন্ধু স্যাটেলাইটের সাথে সরকারি ও বেসরকারি টেলিভিশনের সংযোগ স্থাপন এবং সম্প্রচারের ক্ষেত্রে চ্যানেলের ক্রমধারায় দেশি চ্যানেলসমূহকে অগ্রাধিকার দেওয়ার বিষয়ে আলোচনা করা হয়।

বৈঠকে তথ্যসচিব আবদুল মালেক, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক-সহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/