13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা উত্তরে এনডিএম’র মেয়র প্রার্থী শাফিন আহমেদ- জননেতা ববি হাজ্জাজ

admin
December 26, 2017 1:53 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উপ-নির্বাচনে এনডিএম সমর্থিত মেয়র প্রার্থী হিসাবে দলের উচ্চ পরিষদ সদস্য শাফিন আহমেদের নাম ঘোষণা করেন মাননীয় চেয়ারম্যান জননেতা ববি হাজ্জাজ।

আজ ২৬ ডিসেম্বর, ২০১৭ ইং রোজ: মঙ্গলবার বেলা ১১ ঘটিকায় জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

এনডিএম’র নিবন্ধন উপ-কমিটি আয়োজিত এই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জনাব হাজ্জাজ রাজনৈতিক দল হিসাবে নির্বাচন কমিশনে জমা দেয়া দলের নিবন্ধন আবেদন কার্যক্রম বর্ণনা করেন।

সংবাদ সম্মেলনে গত ১ বছরে এনডিএম’র দেশব্যাপী বিস্তৃত সাংগঠনিক কার্যক্রম ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরেন দলের মহাসচিব অধ্যাপক আব্দুল্লাহ মোঃ তাহের।

এসময় নিবন্ধন উপ-কমিটির অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এনডিএম চেয়ারম্যানের বিশেষ সহকারী মোমিনুল আমিন ও কেন্দ্রীয় দপ্তর সম্পাদক হুমায়ুন পারভেজ খান। কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম জেলা আহবায়ক খোকন চৌধুরী, বিভাগীয় সম্পাদক জিসান খান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও যুব আন্দোলন আহবায়ক লায়ন নুরুজ্জামান হীরা, যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও পটুয়াখালী জেলা আহবায়ক হাওলাদার আবুল হোসেন, যুগ্ম বিভাগীয় সম্পাদক শেখ মো: আলমগীরসহ অন্যান্য নির্বাহী সদস্যবৃন্দ, বিভিন্ন জেলা ও উপজেলার আহবায়ক ও সদস্য সচিববৃন্দ, ছাত্র আন্দোলন ও যুব আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এনডিএম চেয়ারম্যান জননেতা ববি হাজ্জাজের লিখিত বক্তব্য নিচে সংযুক্ত করা হলো।

নিবন্ধন কার্যক্রম ও আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন
উপ-নির্বাচনে মেয়র প্রার্থী ঘোষণা

প্রিয় সাংবাদিক বন্ধুগণ,
আসসালামুয়ালাইকুম।
মহান বিজয়ের মাসে সকলকে জানাচ্ছি বিজয়ের শুভেচ্ছা। বক্তব্যের শুরুতেই স্মরণ করছি আমাদের স্বাধীনতা সংগ্রামের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সকল বীর মুক্তিযোদ্ধা, মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারীসহ যারা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে অবদান রেখেছেন সেই ৭ কোটি বাংলাদেশীদের। গৌরবজ্জল এই স্বাধীনতা অর্জন মহান আল্লাহ্ রাব্বুল আল-আমিনের অশেষ মেহেরবান।

প্রিয় বন্ধুগণ,
ইলেক্ট্রনিক, প্রিন্ট মিডিয়া এবং অনলাইন মিডিয়ার যেসব সম্মানিত প্রতিনিধিবৃন্দ এখানে উপস্থিত হয়েছেন তাঁদের সকলকে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম এর জাতীয় নির্বাহী পরিষদের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি।

আমরা জেনে আনন্দিত, গত কয়েক দিনে গুম হওয়া রাজনীতিবিদ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও আমাদের একজন সাংবাদিক বন্ধু ফিরে এসেছেন। কিন্তু তাঁদের চোখে-মুখে আতঙ্ক, তাঁরা কিভাবে নিখোঁজ ছিলেন তা আমরা জানতে চাই। আমরা রাষ্ট্রের কাছে স্বাভাবিক জীবন ও মৃত্যুর গ্যারান্টি চাই। রক্তের দামে কেনা লাল-সবুজের পতাকার দেশে গুমের মত ঘটনা নিকৃষ্টতম মানবাধিকার লঙ্ঘন।

রাষ্ট্রের অন্যতম স্তম্ভ বিচার বিভাগ জনগণের আশা ভরসার শেষ আশ্রয়স্থল। আমরা রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মুখ থেকে বিচার বিভাগের জন্য মানহানীকর বক্তব্য শুনেছি। বিচার বিভাগের উপর যে কোন ধরনের নগ্ন হস্তক্ষেপের তীব্র বিরোধী আমরা।

বন্ধুগণ,

আপনাদের মাধ্যমে সম্মানিত দেশবাসীকে আমরা এক ঐতিহাসিক রাজনৈতিক সাফল্যের কথা জানাতে চাই। আপনারা ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে দেখেছেন মাত্র ১ বছরে কিভাবে তারুণ্যের ভালোবাসা আর আপামর জনগণের সমর্থনে দেশব্যাপী এনডিএম’র সাংগঠনিক বিস্তৃতি ঘটেছে। আপনারা স্বচক্ষে গত ২৪ এপ্রিল, (২০১৭ ইং তারিখে) হাজার হাজার নিজস্ব কর্মীবাহিনী নিয়ে ঐতিহাসিক ইঞ্জিনিয়ার্স ইনিষ্টিটিউশন মিলনায়তনে এনডিএম’র আত্মপ্রকাশ অনুষ্ঠান দেখেছেন। বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে এতবড় আত্মপ্রকাশ অনুষ্ঠান আর কোন দল করতে পারে নাই। বাংলাদেশী জাতীয়তাবাদ, ধর্মীয় মূল্যবোধ, স্বাধীনতার চেতনা এবং জবাবদিহিতামূলক গণতন্ত্র- এই ৪টি মূলনীতিকে ধারণ করে এনডিএম’র পথচলা নতুন প্রজন্মের প্রত্যাশিত বাংলাদেশ বিনির্মানের। আমরা এক ব্যক্তি, এক পরিবারকে ক্ষমতায় রাখার রাজনীতি চাই না। ক্ষমতা দখলের নির্লজ্জ লড়াই, এক ব্যক্তির কাছে ক্ষমতা কুক্ষিগত করার পরিবারতান্ত্রিক রাজনীতি চাই না। আমরা জনগণের রায়ে প্রতিষ্ঠিত প্রতিনিধিত্বশীল সরকার দেখতে চাই।

প্রিয় সাংবাদিক ভাই ও বোনেরা,
আপনারা অবগত আছেন, গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৯০(এ) অধীন রাজনৈতিক দল নিবন্ধন বিধিমালা, ২০০৮ অনুযায়ী নির্বাচন কমিশন নতুন রাজনৈতিক দল নিবন্ধনের জন্য গত ৩০ অক্টোবর, ২০১৭ (ইং) গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আমরা গণবিজ্ঞপ্তির ০২(ঞ) এর (ই) ধারায় বর্নিত সকল শর্তপূরণ করে গত ২৪ ডিসেম্বর, (২০১৭ ইং তারিখে) জাঁকজমকপূর্ণভাবে নির্বাচন কমিশনে আবেদন জমা দিয়েছি। নিবন্ধন প্রত্যাশী কোন দলের সকল শর্ত প্রতিপালন করে এতো বড় আকারে নিবন্ধন আবেদন জমা দেবার প্রক্রিয়া দেখে নির্বাচন কমিশন কর্তকর্তাবৃন্দ এবং উপস্থিত মিডিয়া কর্মীগণ বিস্মিত হয়েছেন। নির্বাচন কমিশনের শর্তসমূহের মধ্যে যেসব অন্যতম শর্ত আমরা পূরণ করেছি তা হলো-
(১) দলের কেন্দ্রীয় কমিটি হিসাবে জাতীয় নির্বাহী পরিষদের তালিকা
(২) দলের কেন্দ্রীয় কার্যালয়ের দলিল
(৩) ২৩টি প্রশাসনিক জেলায় কার্যকর জেলা দপ্তরের দলিল ও জেলা আহবায়ক কমিটির তালিকা
(৪) উপজেলা এবং মেট্রোপলিটন থানা মিলিয়ে মোট একশতটির অধিক দলীয় কার্যালয়ের দলিল এবং উপজেলা/মেট্রোপলিটন থানা আহবায়ক কমিটির তালিকা
(৫) একশতটির অধিক উপজেলা/ মেট্রোপলিটন থানায় ন্যুনতম দুইশত করে ভোটার সদস্য হিসাবে তালিকাভুক্ত থাকার প্রমাণ স্বরুপ দলীয় প্রাথমিক সদস্যপদ ফরমের কপি।
আমরা আশা করছি, মাননীয় নির্বাচন কমিশনের সুবিবেচনাপ্রসূত সিদ্ধান্ত মোতাবেক কমিশন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম’র অনূকূলে ফরম-৩ এ একটি নিবন্ধন সার্টিফিকেট প্রদান করবে এবং যথাসময়ে নিবন্ধিত রাজনৈতিক দল হিসাবে সরকারি গেজেটে আমাদের নাম প্রকাশ পাবে।

প্রিয় সাংবাদিক বন্ধুগণ,
আমরা রাজনীতিতে এক কঠিন সময় পার করছি। আমরা দেখেছি কিভাবে এক ফেরারী আসামিকে ক্ষমতায় বসানোর জন্য নিরীহ জনগণের উপর পেট্রোল বোমা ছোড়া হয়েছে, আগুন সন্ত্রাস করে মানুষকে জিম্মি করা হয়েছে। বিএনপিকে উদ্দেশ্য করে স্পষ্ট করে বলতে চাই, নির্বাচনকে বাঁধাগ্রস্থ করার চেষ্টা করবেন না। বিদেশে সম্পদের পাহাড় গড়ার যে অভিযোগ আপনাদের নামে এসেছে তার পরিষ্কার ব্যাখা দিন। বিএনপি’র নেতা-কর্মীদের মধ্যে যারা জনগণের জন্য কাজ করতে চান কিন্তু এক পরিবারকে ক্ষমতায় বাসানোর জন্য রাজনীতিতে ভুল পথে রয়েছেন তাঁদের প্রতি এবং অন্য সকল রাজনৈতিক দলের যেসব নেতা-কর্মী রাজনৈতিকভাবে পথভ্রষ্ট তাঁদের প্রতি উদাত্ত আহবান জানাবো আপনারা এনডিএমে আসুন, দেশ ও জনগণের কল্যাণে জবাবদিহিতামূলক গণতন্ত্রের জন্য আমাদের সাথে কাজ করুন।
আমরা আর বিনা ভোটে নির্বাচিত এমপি দেখতে চাই না। সংসদে ক্রীড়ানক দুধভাত মার্কা এক বিরোধী দল দেখতে চাই না। স্বৈরাচারকে সাথে নিয়ে গণতন্ত্রের বুলি আওড়ানো তামাশা দেখতে চাই না।

প্রিয় বন্ধুগণ,
আমরা ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সদ্য প্রয়াত মেয়র আনিসুল হক সাহেবের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। এই সিটি কর্পোরেশনের আসন্ন উপ-নির্বাচনে মেয়র পদে এনডিএম প্রতিদ্বন্দ্বীতা করতে চাই। আমরা বিশ্বাস করি একমাত্র নির্বাচনের মাধ্যমেই ক্ষমতার পালাবদল এবং জনগণের মতামতের প্রতিফলন ঘটা সম্ভব। যেহেতু এই উপ-নির্বাচনের পরই ইনশাআল্লাহ্ আমরা নিবন্ধন সার্টিফিকেট পাবো, এজন্য এখন আমরা আমাদের সমর্থিত প্রার্থী হিসাবে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম’র সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম উচ্চ পরিষদের সদস্য, আপনাদের প্রিয়মুখ শাফিন আহমেদের নাম ঘোষনা করছি। স্বপ্নের ঢাকা বাস্তবায়নের প্রতিশ্রুতি নিয়ে তিনি ঢাকাবাসীর কাছে যাবেন এবং আমরা আশা করছি সচেতন ঢাকাবাসী এবং তরুণ প্রজন্ম তাঁকে আস্থায় নিবেন। একই সাথে আমরা বিগত সিটি কর্পোরেশন নির্বাচনে নির্লজ্জ কারচুপির কথা স্মরণ করিয়ে দিতে চাই। আমরা আশা করবো এবং একই সাথে সরকারকে সতর্ক করবো, জনগণের রায় পরিবর্তনের নীল নকশা করবেন না। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করলে পায়ের তলায় মাটি থাকবে না।
এতক্ষণ ধৈর্য্য সহকারে বক্তব্য শোনার জন্য আপনাদের ধন্যবাদ।
জয় বাংলাদেশ।

http://www.anandalokfoundation.com/