13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জোড়া মাথার অপারেশনকৃত দুই শিশুর খোঁজ নিতে হাসপাতালে গেলেন স্বাস্থ্যমন্ত্রী

Rai Kishori
August 13, 2019 6:41 pm
Link Copied!

         আজ রাজধানীর সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন জোড়া মাথার বিরল অপারেশনকৃত দুই শিশুকে দেখে সংবাদকর্মীদের ব্রিফ করলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ এ সময় স্বাস্থ্যমন্ত্রীর সাথে ছিলেন।

          ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমাদের দেশের এই জোড়া লাগানো দুই শিশুর অপারেশন পৃথিবীর বিরল অপারেশনগুলোর মধ্যে অন্যতম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও তত্ত্বাবধানে এই অপারেশনে বাংলাদেশ উদ্যোগ নিয়েছে। এই অপারেশন পৃথিবীতে এ পর্যন্ত মাত্র ১৭ টি হয়েছে। এ কারণে এটি আমাদের দেশীয় চিকিৎসায় এক বিরাট সাফল্য। এই চিকিৎসায় হাঙ্গেরির ৩০ জন ও আমাদের  দেশের ৭০ জন চিকিৎসক, নার্স  নিরলস কাজ করেছেন। শিশু দুটির একজন রাবেয়া এখন পুরোপুরি সুস্থ হলেও অপর শিশু রোকেয়ার এখনও জ্ঞান ফেরেনি। তবে, রোকেয়ার শ্বাস প্রশ্বাস চলছে এবং এখন অবস্থা কিছুটা ভালো।’

          উল্লেখ্য, গত ৩০ জুলাই রাতে রাজধানীর সিএমএইচ হাসপাতালে বাংলাদেশের দুই জোড়া মাথার শিশু রোকেয়া ও রাবেয়ার সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। গত ৪ আগস্ট দুজনের মধ্যে রোকেয়ার জ্ঞান ফিরে আসলেও রাবেয়ার এখনো জ্ঞান ফেরেনি। তার নিবিড় পরিচর্যা চলছে।

http://www.anandalokfoundation.com/