13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ডা. জাফরুল্লাহ চৌধুরীর কটুক্তি মুলক বক্তব্যের প্রতিবাদে হিন্দু মহাজোটের প্রতিবাদ

Rai Kishori
August 14, 2020 1:58 pm
Link Copied!

হিন্দুদের আরাধ্য মর্যাদা পুরষোত্তম ভগবান শ্রী রামচন্দ্র ও হিন্দুদের প্রবিত্র ধর্মীয় গ্রন্থ মহাভারত ও রামায়ণকে নিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাষ্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরীর কটুক্তি মুলক বক্তব্যের প্রতিবাদে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত।
আজ ১৪ই আগস্ট ২০২০খি. শুক্রবার সকাল ১০:০০ ঘটিকা বাংলাদেশ জাতীয় প্রেস ক্লাবের সামনে সড়কে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।
উল্লেখ্য, গত ৯ আগস্ট ২০২০খ্রি. রবিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক প্রতিবাদ শীর্ষক সমাবেশে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাষ্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরী  ত্রেতা যুগের অবতার ও হিন্দুদের আরাধ্য মর্যাদা পুরষোত্তম ভগবান শ্রী রামচন্দ্র ও হিন্দুদের প্রবিত্র ধর্মীয় গ্রন্থ্য মহাভারত ও রামায়ণ কে নিয়ে কটুক্তি মুলক বক্তব্য রেখেছেন। যা হিন্দু ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত ও অবমাননাকর। উনি ভরতের রাম মন্দির নিয়ে অবজ্ঞা মূলক বক্তব্য দিয়ে বলেছেন এটি একটি কাল্পনীক কাহিনীকে ভিত্তি করে রাম মন্দির প্রতিষ্ঠা করেছেন। রামায়ন মহাভারত দুটোর মধ্যেই প্ররোচণা ও মিথ্যাচারের গল্প কাহিনী রয়েছে।
উনি আরো বলেছেন হিন্দুরা, চিরকাল নরেন্দ্র মোদির (বর্তমান ভারতের প্রাধান মন্ত্রী) পূর্বপুষরা গরুর মাংশ খেত। এ ধরনের বক্তব্য দিয়ে সমগ্র হিন্দু জাতীর অপমান করেছে। আমরা তার এহেন বক্তব্যের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অনতিবিলম্বে তার আপত্তিকর বক্তব্য প্রত্যাহার করে হিন্দু জাতীর কাছে ক্ষমা চাইতে হবে। অন্যথায় দেশের প্রচলিত আইনে উনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থ্যা নেওয়া হবে।
 ১৯৭১ সালে রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে সাম্প্রদায়ীক সম্প্রীতি ও সামাজিক ন্যয় প্রতিষ্ঠার অঙ্গিকার নিয়ে অভ্যূদয় ঘটেছিল বাংলাদেশের। আমাদের সংবিধানেও ধর্মনিরপেক্ষতাকে রাষ্ট্রের অন্যতম মৌলিক নীতি হিসেবে ঘোষনা করা হয়েছিল। কিন্তু গত ৪৯ বছরের ইতিহাসে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ, সে হোক ধর্মীয় কিংবা নৃতাত্ত্বিক; ক্রমাগত হয়রানি, হুমকি ও নির্যাতন ও ধর্মীয় অবমাননার শিকার হয়ে আসছে।
মর্যাদা পুরষোত্তম ভগবান শ্রী রামচন্দ্র জগৎ জোড়া একটি নাম। খৃষ্টপূর্ব যুগে সারাবিশ্বই ছিল রাম শাসনে। বিশ্ব সভ্যতার সূতীকাগার প্রাচীন রোম নামটি এসেছে রাম নাম থেকে। রোমের মিউজিয়ামে রাম, লক্ষন ও সীতার প্রাচীন ছবি আছে। মিশরের পূর্ব নাম ইজিপ্ট, নামটি এসেছে অজপতি থেকে। মিশরের রাজারা সিংহাসনে বসতেন ভগবান রামের আর্শিবাদ নিয়ে, তাই তারা ছিল রামেশিষ, ১ম রামেশিষ, ২য় রামেশিষ, ৩য় রামেশিষ ইত্যাদি। প্রাচীন মিশরসহ আরবদেশে রামাদি, রামাল্লাসহ শত শত স্থানের নাম এখনো ভগবান শ্রী রামচন্দ্রের নামে। আরব, গ্রীক, রোম, ইতালী, কম্বোডিয়া, ইন্দোনেশিয়া, এমনকি দক্ষিন আমেরিকার উপজাতীরাও নিজেদের রামচন্দ্রের অনুসারী পরিচয় দিতে গর্ববোধ করে। সুশাসন বলতেই ‘রামরাজ্য’। ভ্রাতত্ববোধ. প্রজাপালন, রাক্ষস রাজের হাত থেকে স্ত্রী উদ্ধার, প্রতিতোদ্ধার, বনবাসীদের সাথে সুসম্পর্ক এক স্ত্রীতে সন্তুষ্টি, বিবাহে বংশে ঐতিহ্য নয়; গুণাদর্শের গুরুত্ব, পিতৃ আজ্ঞা পালন, পারিবারিক বন্ধন, শক্তি, সাহস, ভক্তি, কর্তব্যবোধ, জীবনবোধ, নীতি আদর্শ, মর্যাদাবোধ সব কিছুইা আছে রাম চরিত্রে।
আজ বিংশ শতাব্দীতে পারিবারিক বন্ধনে, স্বামী-স্ত্রীর সম্পর্কে, ভ্রাতৃত্ব বন্ধনে, রাজ্য শাসনে, নীতি আদর্শে, শহরবাসী, সমতলবাসী-বনবাসীদের সম্পর্কে টান পরেছে, আজ পিতৃ, মাতৃ, স্বামী ভক্তি, স্ত্রী সন্তানদের প্রতি দায়িত্ববোধ-কর্তব্যবোধ,প্রতিবেশীর প্রতি দায়িত্ববোধ, সহমর্মিতা, নারী সম্মান ও শ্রদ্ধা আজ বড় প্রয়োজন। আজ তাই আবার রামচরিত্র প্রচার, প্রসার, অনুকরণ, অনুশীলন অতি প্রয়োজনীয় হয়ে পরেছে। সেই ভগবান শ্রী রামচন্দ্রকে নিয়ে এধরনের মন্তব্য সনাতন র্ধমাবলম্বী হিন্দুদের ধর্মীয় অনুুভূতিতে চরম আঘাত হানার শামিল।
বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রিয় কার্য নির্বাহী কমিটি সম্মানিত সভাপতি ড. সোনালী দাসের নেতৃত্বে আজকের এই মানব বন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ডাঃ মৃত্যুঞ্জয় কুমার রায়,  সিনিয়ার সহসভাপতি লায়ন বিমল কৃষ্ণ শীল, বিশ্বম্ভর কুমার নাথ, সহ-সভাপতি সাধন মন্ডল, মিঠু রঞ্জন দেব, সিনিয়র সাধারণ সম্পাদক উত্তম কুমার দাশ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রিপন দে, তথ্য ও গবেষনা সম্পাদক অরুণ চন্দ্র মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট তারক চন্দ্র রায়, এডভোকেট উদয় বসাক, তাপস কুমার বিশ্বাস, সঞ্জয় ফলিয়া, সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বিজন সানা, প্রচার সম্পাদক গৌতম হালদার প্রান্ত,  ইসকন ভক্ত, নরহরী, ও তার অনুসারী, নবগ্রাম জনকল্লাণ সেবশ্রম ট্রাষ্টের পরিচালক প্রবিণ হালদার, ও তার অন্যান্য নেতৃবৃন্দ।
http://www.anandalokfoundation.com/