13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জনগণের তথ্য প্রাপ্তি নিশ্চিত করতে পারলে স্বচ্ছতা ও জবাবদিহি প্রতিষ্ঠা সম্ভব হবে

Brinda Chowdhury
January 30, 2020 8:32 pm
Link Copied!

জনগণের তথ্য প্রাপ্তি নিশ্চিত করতে পারলে দেশের সরকারি-বেসরকারি দপ্তরের সেবা প্রদানে স্বচ্ছতা ও জবাবদিহি প্রতিষ্ঠা করাও সম্ভব হবে। বলেছেন প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ।

আজ বৃহস্পতিবার ‘তথ্যই শক্তি: জানবো জানাবো, দুর্নীতি রুখবো’ এই শ্লোগানকে নিয়ে অনুষ্ঠিত মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তথ্য মেলায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে তথ্য দাতা ও গ্রহীতাদের ইতিবাচক মনোভাব নিয়ে এগিয়ে আসতে হবে। দেশে তথ্য অধিকার আইনের প্রয়োগ সফল হলে দেশ অনেক এগিয়ে যাবে। তথ্য পাওয়া যে মানুষের মৌলিক অধিকার সেই বিষয় সম্পর্কে মানুষকে জানাতে হবে।

তথ্য কমিশনার আরও বলেন, তথ্য আইন বাস্তবায়ন ও জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টিতে সাংবাদিকদের গঠনমূলক ভূমিকা পালন করা আহ্বান জানান।

এর আগে আজ সকালে স্থানীয় জেলা পরিষদ অডিটোরিয়ামে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন, সচেতন নাগরিক কমিটির (সনাক) যৌথ আয়োজনে এবং দুর্নীতি দমন কমিশন (দুদক) হবিগঞ্জ সমন্বিত জেলা কার্যালয় ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সহযোগিতায় দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন তিনি।

সচেতন নাগরিক কমিটির (সনাক) শ্রীমঙ্গলের সভাপতি সৈয়দ নেছার আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত মেলায় বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন, জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), টিআইবির চেয়ারম্যান ইফতেখারুজ্জামান, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল) আশরাফুজ্জামান প্রমুখ।

http://www.anandalokfoundation.com/