13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জনগণের আস্থা অর্জন করেছে ফায়ার সার্ভিস -স্বরাষ্ট্রমন্ত্রী

পি আই ডি
June 7, 2023 4:44 pm
Link Copied!

“অপারেশনাল কাজে আত্মাহুতি প্রদান, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন এবং যেকোনো জরুরি পরিস্থিতিতে জনগণকে তাৎক্ষণিক সেবা প্রদান করায় এ বাহিনী জনগণের আস্থার একটি জায়গায় পরিণত হয়েছে।” ফায়ার সার্ভিসকে “স্বাধীনতা পুরস্কার-২০২৩” প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আসাদুজ্জামান খান, এমপি। “স্বাধীনতা পুরস্কার-২০২৩” অর্জন উপলক্ষ্যে উদযাপন অনুষ্ঠান করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

আজ ৭ জুন বুধবার সকাল ১১-৩০ ঘটিকায় ফায়ার সার্ভিস সদর দপ্তরে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আসাদুজ্জামান খান, এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ কামরুল হাসান, এনডিসি, সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব জনাব মোঃ আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল। স্বরাষ্ট্র মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়সহ ফায়ার সার্ভিসের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাগণ ও গণমাধ্যমকর্মীরা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সকাল ১১-৩০ ঘটিকায় অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান, এমপি ফায়ার সার্ভিস সদর দপ্তরে এসে পৌঁছালে বিশেষ অতিথিদের সাথে নিয়ে অধিদপ্তরের মহাপরিচালক মাননীয় প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করে অভিবাদন মঞ্চ আরোহন করেন। এ সময় একদল চৌকস অগ্নিসেনা মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন। অভিবাদন গ্রহণ করার পর মাননীয় প্রধান অতিথি অভিবাদন মঞ্চ থেকে অতিথিদের নিয়ে অনুষ্ঠান মঞ্চ আরোহণ করেন। ধর্মগ্রন্থ পাঠের মাধ্যমে শুরু হয় স্বাধীনতা পুরস্কার ২০২৩ অর্জন উপলক্ষ্যে আয়োজিত উদযাপন অনুষ্ঠানের আলোচনা পর্ব। ফায়ার সার্ভিসের পক্ষে স্বাধীনতা পুরস্কার লাভের বিষয়ে অভিব্যক্তি প্রকাশ করেন জনাব বাবুল চক্রবর্তী, উপপরিচালক (পরিকল্পনা)। বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন সুরক্ষা সেবা বিভাগের সম্মানিত সচিব জনাব মোঃ আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী। এরপর অনুষ্ঠানের সভাপতি ও অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন আনুষ্ঠানিকভাবে ‘স্বাধীনতা পুরস্কার ২০২৩’ মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে তুলে দেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালকসহ সকলকে “স্বাধীনতা পুরস্কার ২০২৩” অর্জন করায় আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি ফায়ার সার্ভিসের কর্মীদের ‘দুঃসময়ের বন্ধু’ হিসেবে উল্লেখ করেন।

অনুষ্ঠানের সভাপতি অধিদপ্তরের মহাপরিচালক তাঁর সমাপনী বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি সরকার ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ইতিবাচক মনোভাব কাজে লাগিয়ে এই প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়নে কাজ করার এবং আরও নিষ্ঠা ও আন্তরিকভাবে অপারেশনাল কাজ পরিচালনা করার প্রত্যয় ব্যক্ত করেন। আলোচনা পর্ব শেষে আমন্ত্রিত অতিথিগণ তাদের জন্য আয়োজিত মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, এ বছর জনসেবায় বিশেষ অবদানের জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরকে স্বাধীনতা পুরস্কার ২০২৩-এ ভূষিত করা হয়। গত ৯ মার্চ ২০২৩ মন্ত্রিপরিষদ বিভাগের জারিকৃত বিজ্ঞপ্তিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্বাধীনতা পুরস্কার ২০২৩ প্রাপ্তির বিষয়টি জানা যায় এবং গত ২৩ মার্চ ওসমানি স্মৃতি মিলনায়তনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, এমপি ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিনের হাতে স্বাধীনতা পুরস্কার ২০২৩ তুলে দেন। খবর : ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মিডিয়া সেল।

http://www.anandalokfoundation.com/