13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জঙ্গিবাদের নিস্তার এদেশে হবে না- আইজিপি

admin
October 1, 2016 9:04 pm
Link Copied!

সৈকত দত্ত, শরীয়তপুর থেকে ॥ শরীয়তপুরে বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক তার পিতা-মাতার নামে প্রতিষ্ঠিত মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেনীর প্রথম ব্যাচে ভর্তি শিক্ষার্থীদের নবীন বরণ-২০১৬ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বলেন ‘জঙ্গিবাদের নিস্তার এদেশে হবে না’।

এ সময় তিনি আরও বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে পুলিশ বাহিনীর ব্যাপক সফলতা রয়েছে। যে সকল জঙ্গি সংগঠন সৃষ্ঠি হয়েছিল তাদের মাথা আমরা ভেঙ্গে দিয়েছি। জঙ্গিবাদ সংগঠিত করতে গিয়ে যারা নিহত হয়েছে তাদের লাশ পরিবারও গ্রহন করে নাই। ভুলবশত জঙ্গিবাদের সাথে সম্পৃক্ত হয়েছে তারা সঠিক পথে ফিরে আসলে এবং তাদের দ্বারা কোন ফৌজদারী অপরাধ সংগঠিত না হয়ে থাকলে তাদের আইনী সহায়তা দেওয়া হবে।

এ সময় নবীন বরণ অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে তিনি এ শিক্ষা প্রতিষ্ঠান তৈরী করেছেন। শিক্ষার পাশাপাশি শিক্ষার গুনগত মান নিশ্চিত করাও তার উদ্দেশ্য। শিক্ষার মান নিশ্চিত করতে চারটি গুনাবলির প্রতিটির প্রতি গুরুত্ব দিতে হবে। যেমন শিক্ষা-নৈতিকতা-মানবতা-দেশপ্রেম। শিক্ষার মূলনীতির বিষয়ে শিক্ষার্থীদের অবগত করা হয়। এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়মিত ক্লাশ করতে হয়। ক্লাশ টেস্টে অকৃতকার্য শিক্ষার্থীদের পরবর্তী পরীক্ষার জন্য উত্তীর্ণ করা হবে না।

তখন তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, তারা যেন তাদের সন্তানকে নজরদারীর মধ্যে রাখেন। সন্তান যেন কোন অসামাজিক কার্যকলাপে জড়িয়ে পড়তে না পারে।

১ অক্টোবর শনিবারের নবীন বরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোঃ মাহাবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুরের জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হোসাইন খান, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন বিপিএম, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের উপ-সচিব মুহাম্মদ নাজমুল হক, জেলা শিক্ষা কর্মকর্তা নলিনী রঞ্জন রায়, নড়িয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম ইসমাইল হক, ভোজেশ্বর ইউপি চেয়ারম্যান একেএম নুরুল হক বেপারী, কলেজের ট্রাস্টি সদস্য একেএম সামস বিন শহীদ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন কলেজের সপ্তম শ্রেনীর শিক্ষার্থী। ছাত্রীদের পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন একাদশ শ্রেণীর শিক্ষার্থী উম্মে হাবিবা, ছাত্রদের পক্ষে জোবায়ের রহমান, শিক্ষকদের পক্ষে সহকারী প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম ও শিক্ষিকাদের পক্ষে সহকারী শিক্ষিকা ফারজানা শিখা। প্রধান অতিথির সম্মানে মানপত্র পাঠ করে একাদশ শ্রেনীর শিক্ষার্থী ঋতু ও সিফাত।

শুভেচ্ছা বক্তব্য থেকে জানা যায়, এবছর থেকেই মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজে একাদশ শ্রেনীতে শিক্ষার্থী ভর্তি শুরু হয়েছে। মানবিক শাখায় ১০৬ জন, ব্যবসা শিক্ষা শাখায় ৫৭ জন ও বিজ্ঞান বিভাগে ২৭ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। এ বছর থেকে একাদশ শ্রেণী শুরু তাই কোন সিনিয়র শিক্ষার্থী না থাকায় বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি আইজিপি একেএম শহীদুল হক শিক্ষার্থীদের রজনী গন্ধার শুভেচ্ছায় বরণ করে নেয়। অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে নৃত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

http://www.anandalokfoundation.com/