13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ছাত্রলীগের নেতা কর্মীদের দেশের জন্য জীবন উৎসর্গ করতে প্রস্তুত থাকতে হবে

admin
August 13, 2017 9:59 pm
Link Copied!

ঝালকাঠি প্রতিনিধি ॥ শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ছাত্রলীগ কে শুধু শ্লোগান নির্ভর সংগঠন হলে চলবে না, ছাত্রলীগকে দেশের বিরুদ্ধে যড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। দেশের যে কোন দুর্যোগ-দুর্বিপাকে ছাত্রলীগের প্রতিটি নেতা কর্মীকে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে জীবন উৎসর্গ করার জন্য প্রস্তুুত থাকতে হবে।

গতকাল রোববার সন্ধ্যায় ঝালকাঠি জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী আরও বলেন, এই দেশ যাতে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সে জন্য ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধুকে হত্যার পরও আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে থাকেনি। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকেও একাধিকবার হত্যার যড়যন্ত্র করা হয়েছে। ২০০৪ সালে গ্রেনেড দিয়ে তাকে হত্যার চেস্টা করেছিল তৎকালীন বিএনপি-জামাত জোট। কিন্তু আল্লাহর রহমতে শেখ হাসিনা গ্রেনেড হামলা থেকে প্রাণে বেঁেচ গেছেন।

সকল যড়যন্ত্র মোকাবেলা করে ২০০৮ সালের ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে শেখ হাসিনার নেতৃত্বে যখন সরকার গঠন করা হল এবং দেশের উন্নয়নে নানা প্রকল্প গ্রহণ করা হল ঠিক তখনই আবার যড়যন্ত্র শুরু হল। সেই যড়যন্ত্রের অংশ হিসেবে ২০১৩ সালের নভেম্বর থেকে ২০১৪ সালের জানুয়ারি পর্যন্ত তিনমাস সাড়া দেশে খালেদা জিয়ার নির্দেশে জ্বলাও- পোড়াও শুরু হল। বাসে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করে শেখ হাসিনাকে ক্ষমতাচূত্য করার চেস্টা করা হল। জনগনের সহযোগিতায় খালেদা জিয়ার সেই চেস্টা ব্যর্থ হয়ে যায়। বার বার ব্যর্থ হলেও খালেদা জিয়া থেমে নেই আওয়ামী লীগ এবং শেখ হাসিনার বিরুদ্ধে খালেদা জিয়ার যড়যন্ত্র থেমে নেই। এখন তিনি সুপ্রিম কোর্ট এবং বিচার বিভাগ নিয়ে আওয়ামী লীগের বিরুদ্ধে যড়যন্ত্র শুরু করেছেন।

খালেদা জিয়ার এ যড়যন্ত্র শুধু আওয়ামী লীগের বিরুদ্ধে নয়, দেশের বিরুদ্ধেও। দেশের বিরুদ্ধে এ যড়যন্ত্র আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা কর্মীরা জনগনকে সাথে নিয়ে মোকাবেলা করবে।

জেলা ছাত্র লীগের সভাপতি মো. শফিকুর রহমানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওযামী লীগের সভাপতি সরদার মো. শাহ-আলম, সাধারণ সম্পাদক অ্যাড. খান সাইফুল্লাহ পণির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সুলতান হোসেন খান, পৌর মেয়র মো.লিয়াকত আলী তালুকদার, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুল্লাহ আল মাসুদ, জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক এস.এম আল-আমীন প্রমুখ।

http://www.anandalokfoundation.com/