13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

যশোরে চিকিৎসক সাংবাদিকসহ নতুন আক্রান্ত ১১

Rai Kishori
April 29, 2020 3:27 pm
Link Copied!

আবুল কালাম আজাদ, যশোর:  যশোরে নতুন করে আরও ১১জন করোনা পজিটিভ হয়েছে। এরমধ্যে একজন চিকিৎসক ও একজন সাংবাদিক রয়েছেন। এ নিয়ে যশোরে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৫-তে।

আজ বুধবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়- যবিপ্রবির জেনোম সেন্টারে যশোরের ৬৫ জনের পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। এরমধ্যে যশোর সদরে ৪, মণিরামপুরে ৪, কেশবপুরে ২ এবং চৌগাছায় ১জন।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন আজ দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।  তিনি জানান, আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক ও একজন সাংবাদিক রয়েছেন।

সিভিল সার্জন আরও জানান, আজ পর্যন্ত মোট ৬৮৩ জনের নমুনা পরীক্ষার জন্যে পাঠানো হয়। এর মধ্যে ফলাফল এসেছে ৪৯৬ জনের। মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৫জন। যারমধ্যে যশোরে দায়িত্বপ্রাপ্ত বিশ্বস্বাস্থ্য সংস্থার সার্ভিলেন্স মেডিক্যাল অফিসারসহ ৫জন চিকিৎসক রয়েছেন। এছাড়া রয়েছেন তিনজন নার্সসহ ১৩জন স্বাস্থ্যকর্মী।

এদিকে, যশোর জেনারেল হাসপাতালের আরএমও ডা. আরিফ আহমেদ জানান, তাদের পাঠানো নমুনায় আজ একজন সাংবাদিকের পজিটিভ শনাক্ত হয়েছে। কিন্তু রিপোর্ট আসার আগেই তিনি জোরপূর্বক আইসোলেশন ওয়ার্ড থেকে বাড়িতে চলে যান। এরফলে তার পরিবারসহ আরও অনেকে ঝুঁকির মধ্যে পড়েছেন।

জানতে চাইলে যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বলেন, আক্রান্তদের বাড়ি লক ডাউনের প্রক্রিয়া শুরু হয়েছে।

http://www.anandalokfoundation.com/