13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মহামারী করোনায় ৯২টি চা বাগান বন্ধের দাবীতে টিএসএসের খোলা চিঠি

Rai Kishori
April 1, 2020 8:43 am
Link Copied!

জগদীশ দাশ, মৌলভীবাজারঃ নোভেল করোনা ভাইরাস থেকে চা শ্রমিকদের বাঁচাতে মৌলভীবাজার জেলার আওতাধীন ৯২ টি চা বাগান বন্ধের দাবীতে তরুণ সনাতনী সংঘ(টি.এস.এস) এর খোলা চিঠি।
বরাবর,
সচিব,
বাণিজ্য মন্ত্রনালয়।
বিষয়ঃ-COVID-19 করোনা ভাইরাস প্রতিরোধে চা-বাগানের ছুটির জন্যে আবেদন।
জনাব,
যথাবিহিত সম্মানপূর্বক বিনীত নিবেদন এই যে, বাংলাদেশের জাতীয় অর্থনীতিতে চা শিল্পের অবদান জিডিপিতে শূন্য দশমিক ৮১ শতাংশ। যাহার মূল চালিকা শক্তি চা শ্রমিকরা। এমন গুরুত্বপূর্ণ খাতের শ্রমিকদের কে সুরক্ষিত রাখতে না পারলে যেমন অর্থনীতির চাকা ধ্বংসের দ্বারপ্রান্তে পৌঁছাবে তেমনি দেশের অর্থনীতিতে যারা দিন রাত্র শ্রম দিয়ে যাচ্ছে সেইসব বীর শ্রমিকরা জাতীয়ভাবে বৈষ্যমের স্বীকার হতে মুক্তির জন্য আকুল আবেদন।সরকারি নির্দেশ অনুযায়ী সারাদেশের সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠানসমূহ যখন বন্ধ ঘোষণা করা হয়েছে। তখন এই চা শ্রমিকদের কেন ঝুকি নিয়ে কাজ করতে হচ্ছে? শুধুই কি চা শ্রমিক বলে?
ইত্যেমধ্যে তারা অনেক স্বাস্থ্যঝুকিতে রয়েছে। তাই নতুন করে তাদেরকে মৃত্যু ঝুকিতে না ফেলে অবিলম্বে তাদেরকে ছুটি দিয়ে এই মহাবিপর্যয় হতে রক্ষা করতে আপনার দ্বারস্থ হলাম। এমতাবস্থায়, মৌলভীবাজার জেলার ৯২টি বাগানের চা-শ্রমিকদের ছুটি দেওয়ার জন্য আপনার শরণাপন্ন হলাম।
অতত্রব, মাননীয় সচিব মহোদয় আমরা মৌলভীবাজার জেলার সর্বস্তরের যুব/ ছাত্রসমাজ তথা আপামর চা-বাগান শ্রমিকরা আপনার সমীপে আকুল আবেদন মানবিক দৃষ্টিতে চা-বাগানের ছুটি মঞ্জুর করার জন্য আপনার সদয় দৃষ্টি কামনা করছি।
নিবেদক,
চা-শ্রমিকদের পক্ষে- তরুন সনাতনী সংঘ
(টি.এস.এস) মৌলভীবাজার জেলা শাখা।
http://www.anandalokfoundation.com/