13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে সরকার নানামুখী পদক্ষেপ নিচ্ছে -শিক্ষামন্ত্রী

Brinda Chowdhury
January 17, 2020 7:52 pm
Link Copied!

চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় সরকার জ্ঞান-বিজ্ঞানে অগ্রগামী, চিন্তা-চেতনায় প্রগতিশীল, সততা, মানবিকতা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ, শরীর-মনে সুস্থ ও কর্মে উদ্যমী একটি প্রজন্ম গড়ে তুলতে চায়। এ লক্ষ্য অর্জনে প্রয়াস অব্যাহত থাকবে। বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মন্ত্রী আজ সকালে কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ স্টেডিয়ামে ৪৯তম শীতকালীন জাতীয় ক্রীড়া  প্রতিযোগিতা ২০২০ এর উদ্বোধনের সময় প্রধান অতিথির  বক্তৃতায় এসব কথা বলেন।

শিক্ষার্থীদের  উদ্দেশে মন্ত্রী  বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তাঁরই কন্যা উন্নয়নের রূপকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে রূপকল্প ২০৪১ ঘোষণা  করেছেন সে রূপকল্প  বাস্তবায়ন  করবে তোমরা।  তোমরা হবে এজেন্ট অফ চেইঞ্জ। তোমরাই গড়ে তুলবে আগামীর  বাংলাদেশ।  তোমরা  মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে নিজেদের দূরে রাখবে। পরিবেশ সচেতন  হবে।  বাল্যবিবাহ, যৌতুক ও যৌন হয়রানি  প্রতিরোধে অগ্রণী  ভুমিকা রাখবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুকের সভাপতিত্বে জাতীয়  ক্রীড়া প্রতিযোগিতায় বিশেষ  অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী  মহিবুল  হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা  বিভাগের সচিব মোঃ মাহবুব  হোসেন এবং  কারিগরি ও মাদ্রাসা  বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ।  আন্তঃবোর্ড সমন্বয়ক ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল-সহ দেশের সকল বোর্ডের চেয়ারম্যান, কুমিল্লা জেলার জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর এবং কুমিল্লা জেলার পুলিশ সুপার সৈয়দ নুরুল  ইসলাম  প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আজ থেকে শুরু হয়ে এ জাতীয়  প্রতিযোগিতা  চলবে আগামী ২২ জানুয়ারি পর্যন্ত।  অ্যাথলেটিক্স, হকি, ক্রিকেট, বাস্কেটবল,  ভলিবল,  ব্যাডমিন্টন, টেবিল টেনিস প্রভৃতি ইভেন্টে সারা দেশ থেকে বিভিন্ন  পর্যায়ে বিজয়ী  ৮০৮ জন এ প্রতিযোগিতায়  অংশগ্রহণ করবে।

http://www.anandalokfoundation.com/