13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি নেতা জালালের মৃত্যুতে সর্বত্র শোকের ছায়া

admin
September 11, 2017 7:15 am
Link Copied!

রাজিব শর্মা, আনোয়ারা : ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে এমপি হবেন এমন প্রত্যাশা নিয়েই না ফেরার দেশে চলে গেলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহ সভাপতি, ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক কাস্টম কর্মকর্তা জালাল উদ্দিন আহমদ (৬৯)।

রোববার ভোররাত সাড়ে তিনটার সময় ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহিৃ….রাজেউন)। তিনি আনোয়ারা উপজেলার রায়পুরের মরহুম ছৈয়দ আহমদের পুত্র। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সার রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি ৩ মেয়ে, ১ ছেলেসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

সত্তর দশকের সময় তিনি চট্টগ্রাম মহানগর ছাত্র ইউনিয়নের (মেনন) সভাপতি ছিলেন। পরে ২০০৬ সালে তিনি বিএনপিতে যোগদান করেন। এ সময় ঝিমিয়ে পড়া বিএনপিকে জেগে তুলে তিনি খুব অল্প সময়ে আনোয়ারা-কর্ণফুলী নির্বাচনী এলাকায় ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন বলে জানিয়েছেন দলের তৃণমূলের ত্যাগী নেতাকর্মীরা। গেল উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে অংশ নিয়ে পরে ভোট কারচুপির অভিযোগ তুলে নির্বাচন বর্জন করেন তিনি।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে তিনি দলের মনোনয়ন পাবেন এমন প্রত্যাশা নিয়ে দলের হাইকমান্ডের নির্দেশে এলাকার মাটি ও মানুষের সাথে মিশে দলের কাজ করতে থাকেন। হঠাৎ তাঁর এই মৃত্যুর খবর সর্বত্র ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে। রোববার (১০ সেপ্টেম্বর) বাদে আছর বায়তুল ফালাহ জাতীয় মসজিদ মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা শেষে নগরের চৈতন্য গলি কবরস্থানে তাঁকে দাফন করার কথা রয়েছে।

এদিকে বিএনপি নেতা জালাল উদ্দিন আহমদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও আনোয়ারা-কর্ণফুলীর সাবেক সাংসদ সরওয়ার জামাল নিজাম,বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য এডভোকেট কবির চৌধুরী, জেলা বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মোশাররফ হোসেন, যুগ্ম সম্পাদক মঞ্জুর উদ্দিন চৌধুরী, দক্ষিন জেলা বিএনপির দপ্তর সম্পাদক এড. আবু তাহের, উপজেলা বিএনপির সভাপতি শাহ্জাহান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক হুমায়ূন কবির আনছার, সহ-সভাপতি হাছান চৌধুরী, আবুল কালাম আবু চেয়ারম্যান, উপজেলা সাধারণ সম্পাদক মাষ্টার মো. রফিক, দক্ষিন জেলা যুবদলের যুগ্ম সম্পাদক নাছির উদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক মঞ্জু আলম মঞ্জু, উপজেলা যুবদলের সভাপতি মঈনদ্দীন খান ছোটন, সাধারণ সম্পাদক নুরুল আবছার, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ইকবাল হোসেন শিবু, সাধারন সম্পাদক লুতফোর এনাম চৌধুরী টিটু, সাবেক দক্ষিন জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক এড. এম. লোকমান শাহ্, উপজেলা ছাত্রদলের সভাপতি জিয়াউল কাদের জিয়া, সাধারণ সম্পাদক ইকবাল হায়দার চৌধুরী, উপজেলা ছাত্রদল নেতা হারেছ চৌধুরী, মো. আকতার, মো. ফারুক, তারা মরহুমের রূহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

http://www.anandalokfoundation.com/