13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামের রাজনীতিতে আইকন বা অথরিটি ছিলেন মোছলেম উদ্দিন -কাদের

ডেস্ক
February 6, 2023 1:12 pm
Link Copied!

চট্টগ্রামের রাজনীতিতে আইকন বা অথরিটি ছিলেন মোছলেম উদ্দিন। কীভাবে কর্মী থেকে নেতা হওয়া যায় তার (মোছলেম) কাছে শেখার ছিল। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ওবায়দুল কাদের।

আজ সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি এবং চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমেদের নামাজে জানাজায় অংশ নিয়ে এমন মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, মোছলেম উদ্দিন কর্মী থেকে নেতা হয়েছিলেন, দলের নিবেদিত প্রাণ হিসেবে বঙ্গবন্ধুর চেতনার সৈনিক ছিলেন তিনি। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত আওয়ামী লীগকেই লালন করেছেন তিনি। তার এমপি হবার মতো শেষ স্বপ্ন শেখ হাসিনা পূরণ করেছেন।

প্রথম জানাজা শেষে মোসলেম উদ্দিন আহমদের মরদেহ হেলিকপ্টারযোগে চট্টগ্রামে নেওয়া হয়েছে। সেখানে বাদ আসর বোয়ালখালী উপজেলার গোমদন্ডী পাইলট স্কুল মাঠে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার সকাল ১১টায় বন্দরশহরের জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ মাঠে সর্বশেষ জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর গরীবুল্লাহ শাহ মাজার কবরস্থানে মায়ের কবরের পাশে প্রবীণ এ রাজনীতিককে দাফন করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সস্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নৌপরিবহনমন্ত্রী খান খালিদ মাহমুদ চৌধুরী, উপদপ্তর সম্পাদক সায়েমসহ ঢাকা মহানগর ও চট্টগ্রাম জেলার প্রমুখ।

উল্লেখ্য, মোসলেম উদ্দিন আহমেদের রাজনীতি শুরু হয় ছাত্র রাজনীতির মধ্যে দিয়ে। ছাত্র রাজনীতি থেকে শুরু করে আমৃত্যু পর্যন্ত তিনি তৃণমূল আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ দায়িত্বসহ সংসদ সদস্য নির্বাচিত হয়ে মানুষের জন্য কাজ করে গেছেন।

মোসলেম উদ্দিন আহমদ দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছিলেন। রবিবার দিবাগত রাত ১২টা ৩৮ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। মোসলেম উদ্দিন স্ত্রী ও চার মেয়েসহ আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

http://www.anandalokfoundation.com/