13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গৌরনদীতে প্রতারকের খপ্পরে গৃহবধু খোয়ালেন স্বর্নালঙ্কার ও নগদ টাকা

Rai Kishori
August 23, 2021 7:13 pm
Link Copied!

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি: প্রতারকের খপ্পরে পড়ে নিজের বিয়ের স্বর্নালঙ্কার ও নগদ টাকা খোয়ালেন বরিশালের গৌরনদী উপজেলার বাঙ্গিলা গ্রামের মারুফা বেগম নামের এক গৃহবধু।

আজ ২৩ আগস্ট সোমবার প্রতারনার শিকার ওই গৃহবধুর স্বামী পার্শ্ববর্তি উজিরপুর উপজেলার হস্তিশুন্ড নুরানী মাদ্রাসার সুপার মাওলানা নিজাম উদ্দিন হাওলাদার জানান, তার বিয়ের ১২ বছর অতিক্রম হয়েছে। এতদিনেও তার স্ত্রীর কোন সন্তান হয়নি।

সোমবার সকাল সাড়ে ৭টার দিকে হুজুর বেশী এক প্রতারক তার বাড়িতে ঢুকে তার স্ত্রীর মারুফা বেগমের নামধরে ডেকে বলেন, এলাকার এক লোক অনেক অনুরোধ করে আমাকে আপনার কাছে পাঠিয়েছে। আপনার নাকি সন্তান হয়না। আমি ফিকির (তদ্বির) দিলে আপনার সন্তান হবে। তার পর্দানশীন স্ত্রী তখন ঘরের ভেতর থেকে বলেন আমার স্বামী বাড়িতে নেই। আপনি এখন চলে যান, উনি বাড়ি ফিরলে আপনি তখন আসবেন। জবাবে মধ্য বয়সী ওই প্রতারক নানা কথার ছলে তার বসত ঘরের বারান্ধায় উঠে বসে। এরপর নানা কথার ফাঁদে ফেলে মাওলানার স্ত্রীকে ফিকির (তদ্বির) দেয়ার নামে ঝাড় ফুকের ফাঁকে পয়জনিং করে চেতনাহীন করে। পরবর্তিতে প্রতারক নানা টাল বাহানা করে প্রতারনার মাধ্যমে মাওলানার স্ত্রীর কাছ থেকে ২ভড়ি ওজনের একটি স্বর্নালঙ্কার ও নগদ ১০ হাজার টাকা হাতিয়ে নিয়ে শটকে পড়ে। এর প্রায় ঘন্টাখানেক পড়ে গৃহবধু চেতনা ফিরে পেলে সে তার স্বামীকে ও বাড়ির লোকজনকে এ ঘটনা জানায়।

স্থানীয়দের পরামর্শে তারা স্বামী-স্ত্রী মিলে ঘটনাটি মৌখিক ভাবে থানা পুলিশকে জানাতে ওইদিন দুপুর ১২টার দিকে গৌরনদী থানার উদ্দেশ্যে রওনা হন। পথিমধ্যে গৌরনদী বাসষ্ট্যান্ডের এসে একটি বাস কাউন্টারের পাশে প্রতারকে দাড়িয়ে থাকতে দেখে গৃহবধু মারুফা বেগম তার স্বামী মাওলানা নিজাম উদ্দিন হাওলাদারকে দেখিয়ে দেন। মাওলানা তখন ওই প্রতারককে জাপ্টে ধরে চিৎকার চেচামেচী করেন এবং প্রতারককে আটকে পুলিশে দিতে সেখানে উপস্থিত লোকজনের সহয়তা চান। এক পর্যায়ে একটি বাস কাউন্টারের একজন ষ্টাফ এসে তার কাছ থেকে প্রতারককে ছাড়িয়ে নিয়ে তাকে পালিয়ে যেতে সহয়তা করেন।

এ ঘটনায় ক্ষুব্দ মাওলানা নিজাম উদ্দিন হাওলাদার বলেন, ঘটনার পর আমার স্ত্রীসহ আমি তাৎক্ষনিক গৌরনদী মডেল থানায় গিয়ে থানার ডিউটি অফিসার এ.এস.আই আসাদুল ইসলামের কাছে প্রতারকসহ বাস কাউন্টারের ওই ষ্টাফের বিরুদ্ধে থানায় মৌখিক অভিযোগ করি। অভিযোগ পেয়ে থানার এসআই সুশান্ত কুমার ঘটনাস্থলে গিয়ে বাস কাউন্টারের লোকজনকে জিজ্ঞাসাবাদ করে চলে যান। এ সময় আমি বারবার বলেছি যে, কাউন্টারের ওই ষ্টাফকে আটক করে জিঞ্জাসাবাদ করলেই প্রতারকের খোজ পাওয়া যাবে। তিনি আমার কোন কথা শোনেন নি এবং কোনপ্রকার আইনগত পদক্ষেপও গ্রহন করেননি।

অভিযোগ অস্বীকার করে, এসআই সুশান্ত কুমার বলেন, ঘটনাস্থলে গিয়ে বাসষ্টান্ডের কাউন্টারের লোকজনের কথা বলে অভিযোগের সত্যতা না পাওয়ায় কোন পদক্ষেপ গ্রহন করা হয়নি।

http://www.anandalokfoundation.com/