13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গোলাপগঞ্জের শেরপুরে আর্ত মানবতার সেবায় কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবক পাঠশালা

admin
September 26, 2016 4:34 pm
Link Copied!

জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ: গোলাপগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের শেরপুর গ্রামে আর্ত মানবতার সেবায় কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বেচ্ছাসেবক পাঠশালা’। সংগঠনটি গত ১ বছর ধরে বিভিন্ন সমাজসেবা মূলক কাজ করে যাচ্ছে।

২০১৫ সালের ১৪ জুলাই শেরপুরের একঝাক তরুণ শিক্ষিত যুবক  গঠন করে এই সামাজিক সংগঠনটি।যার প্রতিষ্টাতা সভাপতি ছিলেন নুরুল আমিন।পরবর্তীতে সভাপতি হন রুবেল আহমদ। যার যোগ্য নের্তৃত্বে সংগঠনটি সফলতার সাথে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। সংগঠনটির ছায়া তলে এসে তরুণেরা এলাকায় নানা ধরনের সমাজসেবা মূলক কাজ চালিয়ে যাওয়ার কারনে অনেকের প্রেরণা ও উৎসাহ পাচ্ছে সংগঠনটি।
এ স্বেচ্ছাসেবী সংগঠনটির গৃহীত বিভিন্ন কার্যক্রমের মধ্যে রয়েছে ফ্রি চিকিৎসা ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ বিতরণ, ফ্রি চক্ষুশিবির, ফ্রি রক্তের গ্রুপিং নির্ণয় ও রক্তদান কর্মসূচী, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পড়াশুনার জন্য আর্থিক সহায়তা ও আর্থিক অনুদান প্রদান,পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান,বিনামূল্যে শিক্ষাসেবা প্রদান প্রকল্প, ইফটিজিং ও মাদক বিরোধী নানা সচেতনতা মূলক প্রচারনা, বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আর্থিক অনুদান প্রদান, দরিদ্র রোগীদের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান, শীত মৌসুমে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ, রমজান ও ঈদের সময় অসহায় দরিদ্র পরিবারের মাঝে ইফতার, খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ, বন্যা কবলিত মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরন, বিনামূল্যে সেলাই মেশিন বিতরন করা সহ বিভিন্ন ধরনের সামাজিক ও উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছে।
এ ব্যাপারে স্বেচ্ছাসেবক পাঠশালার সভাপতি মো. রুবেল আহমদ বলেন, দেশের অনেক দরিদ্র, অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষ রয়েছে যাদের খোঁজ অনেকে রাখেনা। তাই এসব সুবিধা বঞ্চিত মানুষের পাশে আমরা দাঁড়াতে চাই সহযোগিতার হাত নিয়ে।
http://www.anandalokfoundation.com/