13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

খুনি ও চোরের পক্ষে ওকালতি বন্ধ করুন’

admin
April 7, 2016 1:02 pm
Link Copied!

রাজনীতিতে খুনি ও চোরদের পক্ষে ওকালতি বন্ধ করতে দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ইঙ্গিত করে তথ্যমন্ত্রী বলেন, দেশে জঙ্গিদের একজন নেতা রয়েছেন। আসুন আমরা তার পক্ষে মিছিল করা বন্ধ করি।

বুধবার (০৬ এপ্রিল) রাত ৯টার দিকে শিল্পকলা একাডেমির নৃত্যকলা মিলনায়তনে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, অপরাধ অঙ্গনে যেমন দাগী আসামি আছে, রাজনীতিতেও তেমন দাগী রাজনীতিবিদ আছেন। তারা জঙ্গি তাণ্ডব চালায়, যুদ্ধাপরাধীদের পক্ষ নেয়। আসুন আমরা এসব খুনি ও চোরদের রাজনীতির পক্ষে ওকালতি বন্ধ করি। এতেই দেশে জনকল্যাণ ও সুশাসন প্রতিষ্ঠিত হবে।

সাংবাদিকদের সত্য সংবাদ প্রচারের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, দুর্নীতি করলে মন্ত্রী, সচিব অথবা কর্নেলকে ধরিয়ে দিন। সমালোচনা করলে শেখ হাসিনার সরকার নারাজ হয় না। বরং আমরা মনে করি এসবের মাধ্যমে দেশে সুশাসন প্রতিষ্ঠিত হবে। তবে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্তি ছড়ালে আমরা বিব্রত হই।

ক্রাইম রিপোর্টার্সদের উদ্দেশে ইনু বলেন, আইনশৃঙ্খলা বাহিনী ২৪ ঘণ্টা ডিউটি করে। আপনাদের ২৪ ঘণ্টা ডিউটি করতে হবে। পুলিশ ১ মিনিটের জন্যে চোখ বন্ধ করলেও আপনারা করবেন না। তথ্যানুসন্ধান করবেন, সত্য বলবেন, আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখবেন।

অনুষ্ঠানে র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল জিয়াউল আহসান বলেন, জাতি গঠনে সাংবাদিকতার গুরুত্ব অপরিসীম। বাংলাদেশের সাংবাদিকতায় ক্রাইম রিপোর্টাররা ২৪ ঘণ্টা কাজ করে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ক্র্যাবের নবনির্বাচিত সভাপতি আখতারুজ্জামান লাভলু।

নতুন কমিটির আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণের পর অপরাধ বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতার জন্য ৫ জনকে পুরস্কৃত করে ক্র্যাব।

পুরস্কৃতদের মধ্যে রয়েছেন, দৈনিক সমকালের শাহাদাত হোসেন পরশ, একুশে টেলিভিশনের দীপু সারোয়ার, বাংলাভিশনের দীপন দেওয়ান ও ইন্ডিপেন্ডেন্ট টিভির সাংবাদিক মাহবুব আলম লাভলু, জাগো নিউজের বিশেষ প্রতিনিধি মনিরুজ্জামান উজ্জ্বল।

অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া উপস্থিত ছিলেন

 

http://www.anandalokfoundation.com/