13yercelebration
ঢাকা

করোনাভাইরাস প্রতিরোধে সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে -খন্দকার মোশাররফ

Rai Kishori
April 2, 2020 8:20 pm
Link Copied!

আবু নাসের হুসাইন, নিজস্ব প্রতিবেদক:  ফরিদপুরে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধিতে করনীয় শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বেলা ১১.৩০ টায় শহর আওয়ামীলীগের উদ্যোগে ফরিদপুরের বদরপুরে আফসানা মঞ্জিলে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শহর আওয়ামীলীগ সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ফরিদপুর সদর–৩ আসনের সাংসদ, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি।
প্রধান অতিথি বলেন, বর্তমানে করোনা ভাইরাস একটি বৈশ্বিক সমস্যা, এ সমস্যা  প্রতিরোধে আমাদের সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে। যদিও সারা বিশ্বের মত দক্ষিণ এশিয়ার এ আটটি দেশে এই ভাইরাস মহামারি আকার ধারণ করতে পারেনি তাই বলে এই সমস্যাকে ছোটখাটো সমস্যা ভেবে এড়িয়ে যাওয়ারও সুযোগ নেই।
তিনি ইটালি, স্পেন, আমেরিকার মত দেশের উদাহরণ টেনে বলেন, এ দেশগুলো সুযোগ সুবিধার দিক দিয়ে আমাদের থেকে অনেক অনেক গুণ এগিয়ে, তারপরও তাদের অবস্থা খারাপ। আমাদের দেশে যাতে এই ভাইরাস মহামারি আকার ধারণ করতে না পারে সে জন্য প্রয়োজন প্রত্যেকের জায়গা থেকে নিজস্ব উদ্যোগে দুরত্ব বজায় রাখা, জনসমাগম না করা, অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়া। সর্বোপরি মহান আল্লাহর রহমত কামনা করা। সরকার মোবাইল ধরনের সতর্কতা মুলক ব্যবস্থা গ্রহণ করেছে কিন্তু এই অদৃশ্য শত্রু থেকে একমাত্র আল্লাহই আমাদের রক্ষা করতে পারেন। আর এই পরিস্থিতিতে যারা কর্মহীন হয়ে পরেছেন সরকারের পক্ষ থেকে সব ধরনের মানবিক সহায়তা চালু থাকবে।
প্রধান অতিথি আরও বলেন, ফরিদপুরের জনগণের সাথে আমরা সবসময় ছিলাম এবং এখনও আছি। আপনাদের যে কোন সমস্যায় আমি এবং আমার সংগঠন আপনাদের সাথে থেকে সমাধান করবো ইনশাআল্লাহ। আগামী দু একদিনের মধ্যে আমরা শহর আওয়ামীলীগের পক্ষ থেকে শহরের ২৭টি ওয়ার্ডে ও ১২ টি ইউনিয়ের মোট ৩০ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা কার্যক্রম শুরু করবো এবং শহরের ২৭ টি ওয়ার্ডে জেলা যুবলীগের পক্ষ থেকে ন্যায্য মুল্যে পন্য বিক্রয় কার্যক্রম শুরু হবে।
এছাড়া অতিদরিদ্র জনগোষ্ঠীর জন্য সরকার ১০ টাকা কেজি দরে চাল বিতরণ শুরু করেছে। আগে এ কার্যক্রম শুধু ইউনিয়ন পর্যায়ে ছিল কিন্তু এখন থেকে এ সুবিধা পৌর এলাকার জনগণও পাবে। ১০ টাকা দরের এই চাল বিক্রয়ের ক্ষেত্রে জেলা প্রশাসকের প্রতি সৎ ডিলার নিয়োগ দেওয়ার আহ্বান জানান প্রধান অতিথি।
জেলা যুবলীগ আহ্বায়ক এ এইচ এম ফুয়াদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মোঃ আলীমুজ্জামান, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ঝর্ণা হাসান, উপজেলা চেয়ারম্যান ও কোতোয়ালী আওয়ামীলীগ সভাপতি আঃ রাজ্জাক মোল্লা, শহর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, উপজেলা নির্বাহি অফিসার মাসুম রেজা,শহর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মাহফুজুর রহমান মামুন, স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক ফাহাদ বিন ওয়াজেদ ফাইন, ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জীবন সহ সকল ওয়ার্ডের সভাপতিবৃন্দ।
শহর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নূরুল আমীন বাপ্পি জানান, এরই মধ্যে ৩২ হাজার খাবার প্যাকেটের কাজ শেষ পর্যায়ে রয়েছে। যার মধ্যে ৫ কেজি চাল, ৩ কেজি আটা, ২ কেজি আলু, ১ কেজি লবণ, পিয়াজ,ডাল, তেল ও সাবান রয়েছে। খুব শিগগিরই নেতাকর্মীদের মাধ্যমে তালিকা অনুযায়ী এই খাদ্য সহায়তা বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে।
http://www.anandalokfoundation.com/