13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন

নিউজ ডেস্ক
September 29, 2021 12:29 am
Link Copied!

         জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম বলেছেন, বঙ্গবন্ধু রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি জনগণের অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে সারা জীবন সংগ্রাম করে গেছেন। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠাই ছিল তাঁর স্বপ্ন। বঙ্গবন্ধুর অসম্পন্ন কাজকে সম্পন্ন করে বাংলাদেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশে পরিণত করাই আমাদের এখনকার ব্রত হওয়া উচিৎ। তাহলেই মৃত্যুঞ্জয়ী এ মহান নেতার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করা হবে।

          তিনি আজ ঢাকায় বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড আয়োজিত জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে এক আলোচনা সভায় এসব কথা বলেন।

          বোর্ডের মহাপরিচালক ড. নাহিদ রশীদ (সচিব) এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে প্রাক্তন সচিব সত্যব্রত সাহা বলেন বঙ্গবন্ধু এবং জাতি গঠনে তাঁর দর্শনের ওপর ব্যাপক গবেষণা হওয়া প্রয়োজন। এতে সোনার বাংলা বির্নিমাণে পরবর্তী প্রজন্ম সঠিক দিক নির্দেশনা পাবে। সভাপতি তাঁর বক্তব্যে বলেন বাঙালির স্বাধীন ভূমি মানেই বাংলাদেশ আর বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা। দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম আর মুক্তিযুদ্ধে তাঁরই নেতৃত্বে আমরা এগিয়ে গিয়েছি বীরদর্পে এবং ছিনিয়ে এনেছি স্বাধীনতার লাল সূর্য। তিনি আরও বলেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা তাঁর স্বপ্নপূরণে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

          অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বক্তব্য রাখেন। বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের সর্বস্তরের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ এ আলোচনাসভায় অংশগ্রহণ করেন।

http://www.anandalokfoundation.com/