13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নরসিংদীতে কালীমন্দির ভাংচুর ও ক্যাশ বাক্স লুট

Brinda Chowdhury
January 22, 2020 9:31 pm
Link Copied!

নরসিংদী কালী মন্দিরের মেইন গেটের তালা ভাঙ্গতে না পেরে চালের টিন কেটে ভিতরে ঢুকে মন্দিরের যাবতীয় মূল্যবান সামগ্রী ও ক্যাশবাক্স ভেঙ্গে টাকা পয়সা ও মন্দিরে ব্যবহৃত জলের মটর চুরি করে নিয়ে য়ায় দুর্বৃত্তরা।

মঙ্গলবার (জানুয়ারী ২১, ২০২০) গভীর রাতে নরসিংদী জেলার রায়পুরা উপজেলার রাধানগর গ্রামের এতিহ্যবাহী কালিবাড়িতে হামলা, প্রতিমা ভাংচুর ও ক্যাশবাক্স লুট করে নিয়ে যায় দৃর্বৃত্তরা।

এসময় দূর্বৃত্তরা মন্দিরের ভিতরে ভাংচুর চালিয়ে মন্দির ও মূর্তি ভাংচুর করে। এছাড়া দূর্বৃত্তরা কালি মূর্তির বাম হাতের আঙ্গুল ও চূঁড়া ভেঙ্গে ফেলে। মন্দিরের ভিতরে কয়েক ফোঁটা রক্তের দাগ দেখতে পাওয়া গেছে। ধারনা করা হচ্ছে টিনের চাল কাটতে গিয়ে হয়তো কোন দূর্বৃত্তের হাট কেঁটে রক্ত পড়ে থাকতে পারে। এই ঘটনায় স্থানীয় হিন্দুদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।

স্থানীয়রা জনিয়েছেন, রাধানগর গ্রামের প্রায় ২,০০০ হিন্দুর বসবাস। তারা দীর্ঘকাল যাবত মিলেমিশে বসবাস করে আসছে। কোন কুচক্রী মহল বিশাল সংখ্যক হিন্দুদের মাঝে বিভেদ সৃষ্টি করে রাজনৈতিক ফায়দা হাসিল করার জন্য এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

যুব নেতা পলাশ কুমার দাস জানান, এসময় দূর্বৃত্তরা কালি মূর্তির আড়াই ভরি স্বর্ণালঙ্কার এবং প্রণামী বক্স ভেঙ্গে প্রায় ৫-৭ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

জানা যায়, মন্দির কমিটির সভাপতি নিরঞ্জন কুমার দাস ও সিনিয়র সহ সভাপতি শঙ্কর দাস এই ঘটনায় মামলা করতে গেলে রায়পুরা থানার ওসি মোঃ মহসিন হোসাইন মামলা বা জিডি নিতে রাজি হননি। পরে ঘটনা স্থলে এসে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন বলে অভিয়োগ পাওয়া গেছে।

রাধানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম তপন ও উপজেলা চেয়ারম্যান সাদেক হোসেন এই ঘটনায় ওসিকে মামলা নিয়ে আসামীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য অনুরোধ করছেন বলে জানা গেছে।

এই ঘটনায় ওয়ার্ল্ড হিন্দু স্ট্রাগল কমিটির প্রধান গণমাধ্যম সমন্বয়ক নিহার রঞ্জন বিশ্বাস মন্দির ভাংচুরের ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন এবং দোষীদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তি প্রাদানের দাবি জানিয়েছেন।

এই ঘটনায় ওয়ার্ল্ড হিন্দু স্ট্রাগল কমিটির সভাপতি শিপন কুমার বসু রায়পুরা থানার ওসি মোঃ মহসিন হোসাইন সাহেবকে মোবাইলে কল করলে তিনি বলেন, আজ সন্ধায় তিনি মামলা নথিভূক্ত করবেন।

http://www.anandalokfoundation.com/